🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

বিপিএলে সাকিব ঢাকায়, পাচ্ছেন সর্বোচ্চ পারিশ্রমিক!


❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক - বিপিএলের চতুর্থ আসর শুরু হবে আগামী নভেম্বরে। আসরকে সামনে রেখে আইকন খেলোয়াড়রা কে কোন দলে খেলবেন তা নির্ধারণ করা হয়েছে। এবারের আসরে বিশ্বসেরা অলারাউন্ডার সাকিব আল হাসান খেলবেন ঢাকার হয়ে। গত বিপিএলে রংপুরের হয়ে খেলেছেন তিনি।

জাঁকজমকপূর্ণ বিপিএলের এই আসরে দেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পাবেন সাকিব আল হাসান।

বিপিএলের গভর্নিং কাউন্সিল দেশের ক্রিকেটারদের যে তালিকা তৈরী করেছে তাতে সবার উপরে সাকিব আল হাসানের নাম। ৫৫ লাখ টাকা পারিশ্রমিক পাবেন সাকিব। তাকে দলে টেনেছে ডিনামাইটস।

bpl-sakib

বিপিএলের প্লেয়ার ড্রাফট বা নিলাম হবে ৩০ সেপ্টেম্বর। আসরের সাতটি দলের জন্য থাকছেন সাতজন আইকন খেলোয়াড়। এই আইকনরা সুযোগ পেয়েছেন নিজেদের দল বেছে নেওয়ার এবং নিয়েছেনও। বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা গতবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে করেছেন চ্যাম্পিয়ন। এবারও সেই দলে থাকছেন তিনি। ৫০ লাখ টাকা পাবেন। টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম, অল-রাউন্ডার মাহমুদ উল্লাহ ও ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবালের চুক্তি ৫০ লাখ টাকার। মুশফিক বরিশাল বুলসে গেছেন। মাহমু্দ উল্লাহ যোগ দিয়েছেন খুলনা টাইটান্সে। তামিম ইকবাল চিটাগাং ভাইকিংস ছাড়েননি। অন্য দুই আইকন সাব্বির রহমান ও সৌম্য সরকার পাচ্ছেন ৪০ লাখ টাকা করে। সাব্বির রাজশাহী, সৌম্য রংপুর রাইডার্সে। অন্য ফ্রাঞ্চাইজির অভিযোগ, প্রকাশ্যে যা বলা হচ্ছে তার চেয়ে অনেক বেশি টাকা পাবেন সাকিব।

এবারের প্লেয়ার্স ড্রাফটে ৫ ক্যাটাগরিতে থাকবেন ১৩৩ খেলোয়াড়। আইকনের পর যথাক্রমে এ, বি, সি ও ডি থাকছে। এ ক্যাটাগরিতে ১১ খেলোয়াড়। তাদের মূল্য ২৫ লাখ টাকা করে। বি গ্রুপে ৩৫ খেলোয়াড়। মূল্য ১৮ লাখ টাকা। সি গ্রুপে ৫৩ খেলোয়াড়। দাম ১২ লাখ টাকা। ডি গ্রুপের ২৭ খেলোয়াড়ের প্রত্যেকে পাবেন ৫ লাখ করে।

আইকন ছাড়া অন্যদের নিতে হবে প্লেয়ার্স ড্রাফট থেকে। অবশ্য গতবারের দুজন করে খেলোয়াড় ধরে রাখার নিয়ম আছে। বিদেশি খেলোয়াড়দের নাম দু-এক দিনের মধ্যে বিপিএলের টেকনিক্যাল কমিটির কাছে জমা দেবে ফ্রাঞ্চাইজিগুলো।

জানা গেছে এবার ডিজে ব্রাভো, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, আন্দ্রে রাসেল, রবি বোপারাসহ আরো কয়েকজনকে নিশ্চিত করেছে ঢাকা ডিনামাইটস। এবার তামিমের দল চিটাগাংয়ের হয়ে তিন চারটি ম্যাচ খেলতে পারেন ক্রিস গেইল। মারলন স্যামুয়েলস, আশার জাইদি ও নুয়ান কুলাসেকারাকে সম্ভবত ধরে রাখছে মাশরাফির কুমিল্লা। শহিদ আফ্রিদির রংপুরে এবং ড্যারেন স্যামির রাজশাহীতে খেলার সম্ভাবনা বেশি।