🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ২৯ বৈশাখ, ১৪২৮ ৷ ১২ মে, ২০২১ ৷

গাজীপুরে হান্নান শাহ মৃত্যুতে বিএনপির তিন দিনের শোক

❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০১৬ Breaking News, জাতীয়

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি : সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর মৃত্যুতে গাজীপুরে তিনদিনের শোক ঘোষণা করেছে গাজীপুর জেলা বিএনপি।

এছাড়া মঙ্গলবার সকাল থেকে জেলা বিএনপির কার্যালয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে কোরআন তেলাওয়াত করা হচ্ছে।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল জানান, আ স ম হান্নান শাহর মৃত্যুতে বুধবার থেকে জেলায় তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে। এসময় জেলা কার্যালয়, প্রতিটি উপজেলা, থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে ও কালো পতাকা উত্তোলন করা হবে। এছাড়া ওই তিনদিন সকাল থেকে নেতাকর্মীদের কালোব্যাজ ধারণ করার জন্য বলা হয়েছে।

হান্নান শাহর বড় ছেলে রেজাউল হান্নান জানান, তার বাবার মরদেহ বুধবার সন্ধ্যা ৬টায় ঢাকায় এসে পৌঁছাবে। বৃহস্পতিবার ঢাকায় তিনটি জানাজা অনুষ্ঠিত হবে। প্রয়াতের প্রথম জানাজা বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী ডিওএইচএস মসজিদ, এবং সাড়ে ১১টায় সংসদ ভবনের সামনে ও বাদ জোহর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

ওই দিন হান্নান শাহের মরদেহ সিএমএইচের হিমঘরে রেখে শুক্রবার সকালে সড়ক পথে গাজীপুরে নিয়ে যাওয়া হবে। সেখানে শুক্রবার সকাল ৯টায় গাজীপুর শহরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠে, সাড়ে ১১টায় কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে এবং বাদ জু’মা হান্নান শাহর নিজ বাড়ি কাপাসিয়ার ঘাগুটিয়া স্কুল মাঠে শেষ জানাজার পর পর পারিবারিক কবরস্থানে বাবার করবের পাশেই তাকে সমাহিত করা হবে।

bnp

এদিকে বিএনপি নেতা হান্নান শাহর স্মরণে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য হাসান উদ্দিন সরকারের উদ্যোগে মঙ্গলবার দুপুরে টঙ্গীতে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে হাসান উদ্দিন সরকার ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মাজহারুল আলম, বিএনপি নেতা মীর হালীমুজ্জামান ননী, সফি উদ্দিন খান, মাওলানা আব্দুস সামাদ, আব্দুর রহিম, এজিএস সাজেদুল, মোখলেসুর রহমান বিপ্লব, মনিরুজ্জামান, কিবরিয়া প্রমুখ।

এছাড়া গাজীপুর মহানগর জিয়া পরিষদের উদ্যোগে জেলা বিএনপি কার্যালয়ে মঙ্গলবার সকাল থেকে কোরআন তেলাওয়াত করা হচ্ছে। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে আগামী তিনদিন এ কোরআন তেলাওয়াত অব্যাহত থাকবে।

উল্লেখ্য, মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৫টা ৫ মিনিটে সিঙ্গাপুরের র‌্যাফেল হার্ট সেন্টার নামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ইন্তেকাল করেন।