সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এবার কল্যাণপুরে নিহত ৯ জঙ্গির লাশ হস্তান্তর

১:২৬ অপরাহ্ন | বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর – গুলশান হামলার জঙ্গিদের পর এবার কল্যাণপুরে নিহত জঙ্গিদের লাশ দাফনের প্রক্রিয়া শুরু হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে নিহত কল্যাণপুরের নয় জঙ্গির লাশ হস্তান্তর করা হয়েছে।

আজ বুধবার সকালে তাদের লাশ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে আঞ্জুমান মুফিদুল ইসলাম কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।

ঢামেক হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক সোহেল মাহমুদ সাংবাদিকদের এসব তথ্য জানান।

পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) বিভাগের একজন কর্মকর্তার উপস্থিতিতে লাশগুলো হস্তান্তর করা হয়। লাশগুলো জুরাইন কবরস্থানে দাফন করা হবে।

kollanpur-jongi

গত ২৬ জুলাই রাজধানীর কল্যাণপুরে ‘জাহাজ বাড়ি’ খ্যাত ওই বাড়িতে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ‘অপারেশন স্টর্ম-২৬’ নামে ওই অভিযানে নিহত হয় নয় জঙ্গি। তাদের লাশ ঢামেক মর্গে রাখা হয়।

এ ঘটনায় পরে মিরপুর থানায় মামলা হয়। নিহত নয়জনের মধ্যে আটজনের পরিচয় পাওয়া যায়। তারা হলেন আব্দুল্লাহ, আবু হাকিম নাইম, তাজউল হক রাশিক, মো. মতিয়ার রহমান, আকিফুজ্জামান খান, সাজাদ রউফ অর্ক, মো. জোবায়ের হোসেন, মো. রায়হান কবির ওরফে ফারুক।

এর আগে গুলশান হামলার ঘটনায় সেনা অভিযানে নিহত জঙ্গিদের লাশ জুরাইন গোরস্থানে দাফন করা হয় গত ২৩শে সেপ্টেম্বর। প্রায় তিনমাস ধরে হাসপাতালের হিমঘরে থাকার পর আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে রেস্তোরার একজন কর্মীসহ ছয়জনের লাশ দাফন করা হয়।