বেরোবিতে সাংবাদিকতা বিভাগের তথ্য অধিকার দিবস উপলক্ষ্যে র‌্যালি

❏ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ শিক্ষাঙ্গন

এইচ এম নুর আলম, বেরোবি প্রতিনিধি: ‘তথ্য পেলে মুক্তি মেলে’ এই শ্লোগানকে ধারণ করে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০১৬ইং উপলক্ষ্যে এক র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

sova

আজ বুধবার বেলা ১২ টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের উদ্যোগে এ র‌্যালি ও সমাবেশ অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কবি হেয়াত মাহমুদ ভবন এর সামনে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিভাগটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড: মোরশেদ হোসেন, বর্তমান চেয়ারম্যান ড: মোঃ নজরুল ইসলাম, সহকারি অধ্যাপক তাবিউর রহমান প্রধানসহ বিভাগটির পাঁচটি ব্যাচের সকল শিক্ষার্থী।

শোভাযাত্রা শেষে অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশের সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। সমাবেশের সঞ্চালক তাবিউর রহমান প্রধান দিবসটির ইতিহাস ও তাতপর্য তুলে ধরেন। বিভাগটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড: মোরশেদ হোসেন বলেন, ‘তথ্য হচ্ছে একটি অধিকার। তথ্য ছাড়া বিশ্বায়ন সম্ভব নয়। তথ্য জানার অধিকার সকলেরই আছে।’ তিনি আজকের দিবসটি পালনের উদ্যোগ গ্রহণের জন্য বিভাগটিকে সাধুবাদ জানান।

বিভাগটির বর্তমান চেয়ারম্যান ড: মোঃ নজরুল ইসলাম বলেন, তথ্য নিয়ে আমাদের কাজ করতে হবে, জানতে হবে। তথ্য সংগ্রহে নানা বাঁধা থাকলেও এর মধ্য দিয়েই এগিয়ে যেতে হবে। এ জন্য তিনি সকলকে উদাত্ত আহ্বান জানান।