আমতলীতে হত্যা মামলায় চার জনের ফাঁসি, দুই জনের যাবজ্জীবন কারাদন্ড

◷ ৪:১৬ অপরাহ্ন ৷ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ দেশের খবর, বরিশাল
adaloter ray

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: বরগুনায় আমতলীতে হত্যা মামলায় চারজনের ফাঁসি ও দুই জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। আজ বুধবার দুপুরে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালাতের বিচারক মুহাঃ আবু তাহের এ রায় দেন।

adaloter-ray

ফাঁসির আদেশ প্রাপ্তরা হলেন, শহিদ চৌকিদার, আবদুল বারেক, মোঃ বশির এবং মোঃ মোয়াজ্জেম হোসেন আর যাবজ্জীবন দন্ড প্রাপ্তরা হলেন, আবদুর রব এবং মোঃ মজিবর।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালে ১০ এপ্রিল বরগুনার আমতলী উপজেলার চলাভাঙা গ্রামের বৃদ্ধ নয়া মিয়া ফরাজিকে (৫৫) জমি-জমা বিরোধের জের ধরে শরীরের বিভিন্ন অংশে পাথর দিয়ে নির্মম আঘাতের মধ্য দিয়ে হত্যা করে আসামিরা। পরে ঘটনাস্থলে মারা যান তিনি।

এ ঘটনার পরের দিন ১১ এপ্রিল নিহতের ছেলে মোঃ নাসির উদ্দীন বাদী হয়ে আমতলী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রায়ের পর আসামীদের কারাগারে পাঠানো হয়েছে।

এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন বরগুনার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট মোঃ আকতারুজ্জামান বাহাদুর। আর আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাভোকেট তোফজ্জেল হোসেন কিসলু তালুকদার।

আমতলীতে কর্মশালা অনুষ্ঠিত

বরগুনার আমতলীতে আজ বুধবার ওয়াটার, স্যানিটেশন ও হাইজিন বিষয়ক উপজেলা অ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা ব্রাক এর আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন আমতলীর ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম।

বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, কৃষি কর্মকর্তা বদরুল আলম, প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাইদ খোকন ও রিপোর্টার্স ইউনিটির সভাপতি হারুন অর রশিদ। কর্মশালায় বিভিন্ন শ্রেণি-পেশার ৪০ জন অংশ নেন।