🕓 সংবাদ শিরোনাম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ২৫, মৃত্যু ৪সুনামগঞ্জে বিদ্যুতায়িত হয়ে মা ও ছেলেসহ ৩ জনের মর্মান্তিক মৃত্যুসৌদি আসতে দিতে হবে করোনা ভ্যাকসিন, নয়তো থাকতে হবে কোয়ারেন্টিনেএখনো ঈদ করতে বাড়ী আসছে দক্ষিনঅঞ্চলের ২১জেলার হাজার হাজার মানুষকরোনার হটস্পট কেরানীগঞ্জ, ঈদে ছাপ নেই স্বাস্থ্য বিধিরবস্তার দোকানে মাদকের ব্যবসা, দুই জন আটকডিজিটাল নিরাপত্তা আইনে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি গ্রেপ্তারভারত থেকে চট্টগ্রামে আসা ৪ জনের করোনা শনাক্ত ত্রিশালে পণ্য বিপনন মনিটরিং কমিটির মতবিনিময় সভাপটুয়াখালীতে গৃহবধুর মৃতদেহ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

ভারতকে ‘নেমক হারাম’ দেশ হিসেবে উল্লেখ করছে গুগল!


❏ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক  –   গুগল সার্চ ইঞ্জিনে ‘নেমক হারাম’ বা namak haram country  লিখে সার্চ দিলে ভারতীয় পতাকা সহ সর্বপ্রথম যে তিনটি কথা ভেসে উঠছে তা হল ‘নমক হারাম কান্ট্রি’।

দেখুন লিঙ্ক

http://indianexpress.com/article/trending/trending-in-india/google-namak-haraam-country-and-indian-flag-will-show-and-heres-why-were-proud-of-it-3053890/

ভারতকে ‘নেমক হারাম’ দেশ হিসেবে উল্লেখ করছে গুগল! গুগল সার্চ ইঞ্জিনে কেন ‘নমক হারাম’ বলে আচমকা ভারতকে চিহ্নিত করে ফেলল গুগল? গুগলের তরফ থেকে এমন তথ্য দেওয়া হয়নি। দাবিটা করেছে পাকিস্তান। দেশটির সংবাদ মাধ্যমের একাংশের দাবি, ভারত নাকি এতটাই ‘ফায়দা’ তুলেছে তাদের ‘সারল্যের’, যে গুগল পর্যন্ত জানিয়ে দিয়েছে ভারত ‘নেমক হারাম’।

namak-haram
সম্প্রতি কাশ্মীরের উরিতে ১৯ জন ভারতীয় সেনার মৃত্যুকে কেন্দ্র করে ভারত-পাকিস্তান কূটনৈতিক সম্পর্ক যে বিশেষ ভাল অবস্থায় নেই, তা আর আলাদা করে বলে দিতে হয়না। দু’দেশের পারস্পরিক দোষারোপকে কেন্দ্র করে যে এক প্রকার যুদ্ধ পরিস্থিতি তৈরি হয়েছে, তাও আম আদমির চোখ এড়ায়নি। আর এই উত্তপ্ত পরিস্থিতিতেই কিছু ভ্রান্ত ধারণাকে সঙ্গী করে ভারতের বিরুদ্ধে কেচ্ছা রটানোর চেষ্টা চালাচ্ছে পাকিস্তানের সংবাদ মাধ্যমগুলি।
ভারতকে ‘নমক হারাম’ বলার ঘটনাটি প্রকাশ্যে আসার পরই গুগলের তরফ থেকে বিবৃতি দিয়ে গোটা বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি স্পষ্ট করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। গুগলের তরফ থেকে জানানো হয়েছে, ‘নমক হারাম’ বিখ্যাত একটি বলিউড সিনেমা। আর তাই ‘নমক হারাম’ সার্চ করা হলেই ভারতকে চিহ্নিত করা হচ্ছে গুগলের তরফ থেকে। যেহেতু ছবিটি ভারতেই তৈরি হয়েছিল।
সূত্র : সংবাদ প্রতিদিন।