🕓 সংবাদ শিরোনাম

কারাগারে বাড়তি নিরাপত্তায় বাবুল আক্তারসাংবাদিক রোজিনাকে হয়রানি ও হেনস্থার প্রতিবাদে রাঙামাটি প্রেসক্লাবের মানববন্ধনসাংবাদিক রোজিনা ইসলামকে নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইল প্রেসক্লাবের মানববন্ধনঝালকাঠিতে জমি নিয়ে বিরোধে কৃষককে কুপিয়ে হত্যা,আটক-২মাত্র ২০ ঘন্টায় ১০ লক্ষ দর্শক পেল“ তাকে ভালোবাসা বলে” নাটকটিবিয়ের কথা বলে প্রেমিকাকে তুলে নিয়ে রাতভর ধর্ষণভারতে করোনায় একদিনে মারা গেলেন ৫০ চিকিৎসকদেশে বিশেষ অভিযান চালাবে ইন্টারপোলসাংবাদিক রোজিনা ইসলামকে নেওয়া হলো আদালতেতুমুল সমালোচনার মুখে ‘জেরুজালেম প্রেয়ার টিম’পেজ সরিয়ে নিল ফেসবুক কর্তৃপক্ষ

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

'উন্নত বিশ্বের কাতারে পৌঁছে গেছে বাংলাদেশ'


❏ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থ প্রতিরোধে উন্নত বিশ্বের কাতারে পৌঁছে গেছে বাংলাদেশ। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় এশিয়া প্যাসেফিক গ্রুপ অন মানিলন্ডারিং (এপিজি)-এর ১৯ তম বার্ষিক সাধারণ সভায় এক প্রতিবেদনে বিষয়টি জানায়।

flag-0120131216105958এপিজি-এর এই মূল্যায়নে বাংলাদেশে মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থ প্রতিরোধ ব্যবস্থা উন্নত বিশ্বের সমান হয়েছে।

একটি দেশের মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থ প্রতিরোধে প্রতিবেদনে ৪০টি সুপারিশ করা হয়। বাংলাদেশ এই সুপারিশগুলোর মধ্যে ছয়টি সুপারিশে কমপ্লেইন্ট, ২০ টি সুপারিশে লার্জলি কমপ্লেয়েন্ট এবং ১৪টি সুপারিশে পার্টশিয়ালি কমপ্লেয়েন্ট অর্জন করেছে।

এসব অর্জনের ফলে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের ব্যবসা বাড়বে বলে জানায় বাংলাদেশ ব্যাংক। ফরেন ডাইরেক্ট ইনভেস্টমেন্ট (এফডিআই) আসার ক্ষেত্রেও এই অর্জন কাজে আসবে বলে বাংলাদেশ ব্যাংকে হওয়া এক সংবাদ সম্মেলনে জানানো হয়।