• আজ রবিবার,২৬ বৈশাখ, ১৪২৮ ৷ ৯ মে, ২০২১, রাত ৯:৫৪

দেশে পৌঁছেছে হান্নান শাহ’র মরদেহ

❏ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর– সিঙ্গাপুর থেকে ঢাকায় এসেছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আসম হান্নান শাহর মরদেহ। বুধবার সন্ধ্যা ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তার লাশ আনা হয়।

asm_hannan_shah_26119_1474954886বিমানবন্দরে লাশ গ্রহণের সময় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খানসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা। এ সময় আরও উপস্থিত ছিলেন হান্নান শাহের পরিবারের সদস্যরাও।

বিমানবন্দরে সাংবাদিকদের আব্দুল্লাহ আল নোমান বলেন, আমরা এই জাতীয় নেতার মৃত্যুতে শোকাহত। তিনি আজীবন গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন। তার এই মৃত্যুতে আমাদের যে শোক, সেই শোককে শক্তিতে পরিণত করে স্বৈরাচার সরকারের পতনকে তরান্বিত করব।

জানা যায়, বিমানবন্দর থেকে হান্নান শাহ’র লাশ তার মহাখালীর ডিওএইচএসের বাসায় নেওয়া হচ্ছে। সেখানে রাত ৮টায় লাশ দেখতে যাবেন খালেদা জিয়া। এরপর লাশ সিএমএইচ হাসপাতালের হিমাগারে রাখা হবে।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মহাখালী ডিওএইচএসের জামে মসজিদে তাঁর দ্বিতীয় জানাজা হবে। বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় বাদ জোহর তৃতীয় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চতুর্থ জানাজা হবে। এরপর লাশ আবার সিএমএইচের হিমঘরে নেওয়া হবে।

আগামী শুক্রবার গাজীপুরের জয়দেবপুর উপজেলায় বিএনপির নেতা হান্নান শাহের পঞ্চম জানাজা হবে। এরপর কাপাসিয়া উপজেলায় দুটি জানাজা হবে। সেখানেই নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁর মরদেহের দাফন সম্পন্ন হবে।

এর আগে মঙ্গলবার রাতে সিঙ্গাপুরে প্রথম জানাজা হয়েছে। স্থানীয় সময় এশার নামাজের পর সেরাঙ্গুন রোডের অ্যাঙ্গোলিয়া জামে মসজিদে বিএনপির এই নেতার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার ভোর ৫টা ৩৭ মিনিটে সিঙ্গাপুরের র‍্যাফেল হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপির এই জ্যেষ্ঠ নেতা। তাঁর বয়স হয়েছিল ৭৭ বছর।