• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

কুড়িগ্রামের মাটিতে চির শায়িত কবি সৈয়দ শামসুল হক


❏ বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০১৬ দেশের খবর, রংপুর

s


ফয়সাল শামীম, নিজস্ব প্রতিনিধি কুড়িগ্রামঃ

সব্যসাচী লেখক কবি সৈয়দ শামসুল হক দেশের মানুষকে শোকের সাগরে ভাসিয়ে চির নিদ্রায় শায়িত হলেন জন্ম শহর কুড়িগ্রামে। তার শেষ ইচ্ছানুযায়ী কুড়িগ্রাম সরকারী কলেজে মসজিদের দক্ষিন পার্শ্বে তাকে দাফন করা হয়।

এর আগে বিকেল ৩ টা ৫০ মিনিটে সৈয়দ হকের মরদেহবাহী হেলিক্যাপ্টারটি কলেজ মাঠে অবতরন করে। পরে নির্ধারিত মঞ্চে বিাভন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সৈয়দ শামসুল হকের বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর বক্তব্য রাখেন সাংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর, মরহুম সৈয়দ হকের একমাত্র পুত্র দ্বিতীয় সৈয়দ হক।

পরে কলেজ মাঠে ৪ টা ১০ মিনিটে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। ৪টা ৪৫ মিনিটে তার দাফন সম্পন্ন হয়।

এসময় সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর, সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, জেলা পরিষদ প্রশাসক মোঃ জাফর আলী, জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন, পুলিশ সুপার মোঃ তবারক উল্ল্যা পৌর মেয়র আব্দুল জলিল, জেলা আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল ও পরিবারের সদস্যরাসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জানাজা নামাজ ও দোয়া পরিচালনা করেন কুড়িগ্রাম আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মওলানা নুর বখত।

দুপুর থেকে কুড়িগ্রাম সরকারী কলেজ মাঠে মরহুমের প্রতি শ্রদ্ধা জানাতে ও জানাজা নামাজে অংশ নেয়ার জন্য জেলাসহ জেলার বাইরের হাজার হাজার মানুষ উপস্থিত হয়।