🕓 সংবাদ শিরোনাম

খেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতমকলাপাড়ায় এক সন্তানের জননীর মরদেহ উদ্ধারটাঙ্গাইলে কৃষক শুকুর মাহমুদ হত্যা মামলায় গ্রেফতার-১

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

ভূমিদস্যু কতৃক বনাঞ্চলে অবৈধভাবে পুকুর খনন করে পাথর বালু উত্তোলন


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৬ দেশের খবর, রংপুর

মাজহারুল ইসলাম লিটন, ডিমলা প্রতিনিধি: নীলফামারীর ডিমলায় সদর ইউনিয়নের রামডাঙ্গা বিট অফিসের জমিতে অবৈধভাবে পুকুর খনন করে পাথর বালু উত্তোলন করা হচ্ছে। বন বিভাগের জমিতে জোরপুর্বক দখল করে  পাথর বালু উত্তোলন করার ফলে বন বিভাগের জমি উজার করা হচ্ছে।

balu

সরেজমিনে গিয়ে দেখা যায়, ডিমলা সদর ইউনিয়নের রামডাঙ্গা মৌজার ১ নং খতিয়ান জেএল নং ৩২, ১৬৭ দাগে ৪০ শতাংশ জমি দখল করে পুকুর খনন (পাথর বালু) উত্তোলন করা হচ্ছে। পুকুর খনন ও পাথর বালু উত্তোলনের ফলে পরিবেশ দুষনসহ বন বিভাগের ৫০ লক্ষ ১০ হাজার ৫শ টাকা ক্ষতি হয়েছে মর্মে ডিমলা বন বিট কর্মকর্তা হাসানুজ্জামান উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অভিযোগ প্রদান করেন। আব্দুর রউফের বিরুদ্দে সরকারী বন বিভাগের জাগয়া দখল ও গাছ বাঁশ বিক্রির একাধিক অভিযোগ রয়েছে।

ডিমলা বনবিট অফিসার হাসানুজ্জামান বলেন, রামডাঙ্গা গ্রামের ভূমি দশ্যু নামে পরিচিত অহির উদ্দিনের পুত্র আব্দুর রউফ জোর পুর্বক বনের সম্পতিকে নিজ খেয়াল খুশি অনুযায়ী পুকুর খনন করে বালু ও পাথর উত্তোলন করছে। এ ব্যাপারে বন কর্মকর্তা প্রতিবাদ করলে তাকে হত্যা করে পুকুরে ফেলে দেয়ার হুমকি প্রদান করে মর্মে স্বীকার করেন। তিনি আরও বলেন রামডাঙ্গা বিট অফিসের অধিকাংশ জমি আব্দুর রউফ প্রভাব খাটিয়ে দখল করে নিয়েছে।