সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সাপাহারে ১৪টি মন্ডপে শারদীয় দূর্গাপূজার প্রস্তুতি

১:০০ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৬ দেশের খবর, রাজশাহী

নয়ন বাবু, সাপাহার প্রতিনিধি: নওগাঁর সাপাহারে প্রতিমা তৈরি ও সাজসজ্জায় ব্যস্ত সময় পার করছেন সার্বজনীন দূর্গাপূজা উদযাপনের আয়োজকরা। দম ফেলার সময় পাচ্ছেন না কারিগররা। এ বছর সাপাহার উপজেলার ৬টি ইউনিয়নে সার্বজনীন ১৪টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হবে দূর্গাপূজা। আগামী ৭ অক্টোবর শারদীয় দূর্গা পূজা শুরু হবে এবং দশমী পূজা শেষে প্রতিমা বির্সজনের মধ্য দিয়ে ১১ অক্টোবর উৎসবের সমাপ্তি ঘটবে।

murti

উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ ঘুরে দেখা যায়, কয়েকটি মন্ডপে প্রতিমা তৈরির কাজ শেষ প্রান্তে চলে এসেছে। কোন কোন মন্ডপে রং করার কাজ শুরু করে দিয়েছেন তুলি শিল্পিরা। অনেক মন্ডপে আবার প্যান্ডেল তৈরী করা হচ্ছে। সব মিলিয়ে দূর্গোৎসবকে ঘিরে উপজেলায় সাজ সাজ রব বিরাজ করছে।

জানা যায়, প্রশাসনের উদ্যোগে শান্তি শৃংখলা ও ভাবগম্ভীর পরিবেশে দূর্গাপূজা পালন করার জন্য গঠন করা হয়েছে পূজা মনিটরিং সেল, মন্ডপে মন্ডপে সুষ্ঠ পরিবেশের জন্য আয়োজকদের নিজস্ব সেচ্ছাসেবক দল সহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল ইসলাম সময়ের কণ্ঠস্বরকে বলেন, শান্তিপূর্ন ভাবে হিন্দু ধর্মের প্রধান উৎসব শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠান সম্পূন্ন করার লক্ষে আইন শৃংখলা বাহিনী সজাগ দৃষ্টি রাখছে। আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকে তিন স্থরের নিরাপত্তার ব্যবস্থা গ্রহন করা হয়েছে এবং থানার উপ-পরিদর্শক (এস আই) ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দের বিভিন্ন মন্ডপের দায়িত্ব দিয়ে নিয়মিত টহল দেওয়া হচ্ছে। পাশাপাশি সবকটি পূজা মন্ডপ গোয়েন্দা নজরদারিতে থাকবে বলেও অফিসার ইনচার্জ জানিয়েছেন।

সাপাহার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুল মালেক সময়ের কণ্ঠস্বরকে জানান, প্রতিটি মন্ডপে জেলা প্রশাসনের পক্ষ থেকে টিআর খাতে চাউল দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আমি মনে করি এবার শান্তিপূর্ন ভাবে এ উপজেলায় শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।