নওয়াজ শরিফের হুঁশিয়ারি  'ভারতের আগ্রাসন সহ্য করবে না পাকিস্তান'


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক - সীমান্তরেখা পেরিয়ে পাকিস্তানের মাটিতে ঢুকে ভারতীয় সেনাদের  হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। তিনি  হুঁশিয়ারি দিয়ে বলেন , সীমান্তরেখা বরাবর ভারত যে ছায়াযুদ্ধ চালাচ্ছে তার উপযুক্ত জবাব দেওয়ার ক্ষমতা পাকিস্তানের আছে। এটা পাকিস্তানের সার্বভৌমত্বের উপর আঘাত। নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনাতেই ভারতীয় সেনারা হামলা করছে তার প্রতিরোধ করার ক্ষমতা পাক সেনাবাহিনীর আছে। পাকিস্তানের চুপ করে থাকাকে কেউ যদি দূর্বলতা বলে মনে করে, তাহলে সেটা ভুল হবে। রেডিও পাকিস্তানকে দেওয়া প্রতিক্রিয়ায় এই কথাগুলি বলেন নওয়াজ শরিফ।

noaj-sorif

বুধবারই, ইসলামাবাদে এক উচ্চ পর্যায়ের বৈঠক করেন নওয়াজ শরিফ। যেখানে পাক সেনাবাহিনীর প্রধান এবং গুরুত্বপূর্ণ কর্তা-ব্যক্তিরা ছাড়াও উপস্থিত ছিলেন আইএসএসআই প্রধান থেকে পাকিস্তান সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা। সেখানেই ঠিক হয় আন্তর্জাতিক মঞ্চে ভারতকে চাপে ফেলতে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী আন্দোলনকে ইন্ধন যোগাবে পাকিস্তান। কিন্তু, শরিফ যখন বৈঠক করছিলেন ততক্ষণে ভারত যে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে সন্ত্রাসবাদী শিবিরগুলিতে হামলার ছক কষেছে তা তাঁদের ধারণার মধ্যেই ছিল না।

যদিও, নিয়ন্ত্রণনেখা টপকে ভারতীয় সেনার হামলার খবরের সত্যতা স্বীকার করেনি পাকিস্তান। তাঁদের সাফ বক্তব্য, নিয়ন্ত্রণ রেখার ওপার থেকে ভারতীয় সেনারা সমানে গোলা-গুলি চালাচ্ছে। সেই ঘটনাকেই ‘সার্জিক্যাল অ্যাটাক’ বলে দাবি করছে ভারত।