• আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শুক্রবার জবি সি ইউনিটে পরীক্ষা • প্রতি আসনের বিপরীতে ৫০ জন পরীক্ষার্থী

১১:১২ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০১৬ শিক্ষাঙ্গন

মোঃ আশিক, জবি প্রতিনিধি-

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের  প্রথম বর্ষ সম্মান শ্রেণির সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৩টায়। ১২টি পরীক্ষা কেন্দ্রে একযোগে বিকাল তিনটা থেকে চারটা পর্যন্ত এই পরীক্ষা নেয়া হবে।

jobi45২০১৬-১৭ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভূক্ত ৫৬০টি আসনের (বাণিজ্য-৪৯০ ও  অন্যান্য-৭০) বিপরীতে ২৭ হাজার ৮২৫ জন শিক্ষার্থী আবেদন করেছে। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৫০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে।

এবার সি ইউনিটের ৩০০০০১ থেকে ৩০৮৭০০ পর্যন্ত এবং ৩৫২৭০৬ থেকে ৩৫২৭৪৬ পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে, ৩০৮৭০১ থেকে ৩০৯৮০০ পর্যন্ত ঢাকা গভর্নমেন্ট মুসলিম হাই স্কুলে, ৩০৯৮০১ থেকে ৩১০৯০০ পর্যন্ত বাংলাবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে, ৩১০৯০১ থেকে ৩১২১০০ পর্যন্ত ঢাকা কলেজিয়েট স্কুলে, ৩১২১০১ থেকে ৩১৫৪০০ পর্যন্ত ঢাকা মহানগর মহিলা কলেজে, ৩১৫৪০১ থেকে ৩১৭২০০ পর্যন্ত কে এল জুবিলী স্কুল অ্যান্ড কলেজে, ৩১৭২০১ থেকে ৩১৮০০০ পর্যন্ত ঢাকা সেন্ট্রাল গালর্স হাই স্কুলে, ৩১৮০০১ থেকে ৩১৯৯৮৪ পর্যন্ত সেন্টাল উইমেন্স কলেজে, ৩১৯৯৮৫ থেকে ৩২১৫৮৪ পর্যন্ত ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল ও কলেজে, ৩২১৫৮৫ থেকে ৩২২৫৮৪ পর্যন্ত নীলক্ষেত উচ্চ বিদ্যালয়, ৩২২৫৮৫ থেকে ৩২৫০৭৯ পর্যন্ত এবং ৩৫০০০১ থেকে ৩৫০৯০৫ পর্যন্ত উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে এবং ৩৫০৯০৬ থেকে ৩৫২৭০৫ পর্যন্ত হোম ইকোনোমিক্স কলেজে রোলধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কোন পরীক্ষার্থী হলে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে আনতে পারবে না। পরীক্ষার্থীদের হাফ হাতা জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র এর দুই কপি ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে। সি ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও (www.jnu.ac.bd) বা (www.admission.jnu.ac.bd)-G  এ পাওয়া যাচ্ছে।