🕓 সংবাদ শিরোনাম

হঠাৎ বেনজেমার জাতীয় দলে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছেকর্ণফুলী থানার পাশেই ছুরিকাঘাতে যুবক খুন সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করায়  ‘মিডিয়া এডুকেটরস নেটওয়ার্ক’ এর প্রতিবাদসাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেফতারের প্রতিবাদে আমিরাতে সাংবাদিকদের প্রতিবাদ সভাকক্সবাজারে বিপুল সিগারেটসহ ৩ যুবক আটকরোজিনার সঙ্গে যারা অন্যায় করেছে, তাঁদের জেলে পাঠান: ডা. জাফরুল্লাহকেরানীগঞ্জে ফ্ল্যাট থেকে যুবতীর অর্ধগলিত মরদেহ উদ্ধারপাটগ্রাম সীমান্তে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে নারী ও শিশুসহ ২৪জন আটকসাংবাদিকদের ভয় দেখিয়ে সরকার গণমাধ্যমের কণ্ঠরোধ করতে চায়: ভিপি নুরসাংবাদিকদের বিরুদ্ধে মামলা নয়, দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিন: হানিফ

  • আজ বুধবার, ৫ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৯ মে, ২০২১ ৷

বিকেলে স্বপ্নের ফাইনালে বাংলাদেশ-ভারত মুখোমুখি


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ খেলা

news_picture_37250_game1


স্পোর্টস আপডেট ডেস্কঃ

দ্বিতীয়বারের মতো অংশ নিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির ফাইনালে উঠেছে বাংলাদেশ।

মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিকেলে শিরোপা নির্ধারণী ফাইনালে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ হকি দল।

বিকেল তিনটায় শুরু হবে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করবে এটিএন বাংলা।

অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির চতুর্থ আসরে অংশ নিয়েছিল ৭টি দল। ওমান ও ভারতের সঙ্গে বাংলাদেশ ছিল ‘এ’ গ্রুপে। ‘বি’ গ্রুপে ছিল পাকিস্তান, হংকং, চীন ও চাইনিজ তাইপে।

‘এ’ গ্রুপ থেকে ভারত ও ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। সেমিফাইনালে বৃহস্পতিবার চাইনিজ তাইপেকে ৬-১ গোলে হারিয়ে স্বপ্নের ফাইনালে উঠে। অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে রানার আপ হয়ে সেমিফাইনালে আসা ভারত চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে।

তাতে গ্রুপপর্বে হারিয়ে দেওয়া ভারতকে আরো একবার পেল বাংলাদেশ। ঘরের মাঠে প্রতিবেশী দেশটিকে আরো একবার হারিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের শিরোপা ঘরে তুলতে মুখিয়ে বাংলাদেশ দল।

আর সেটা যদি শেষ পর্যন্ত সম্ভব হয় তাহলে বাংলাদেশের হকিতে সৃষ্টি হবে এক নতুন ইতিহাস। সেই ইতিহাস গড়ার অপেক্ষায় গোটা হকি অঙ্গন।

বাংলাদেশ যেভাবে ফাইনালে :
গ্রুপপর্বের প্রথম ম্যাচ : বাংলাদেশ ৫ : ৪ ভারত।
গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচ : বাংলাদেশ ১০ : ০ ওমান
সেমিফাইনাল : বাংলাদেশ ৬ : ১ চাইনিজ তাইপে।

ভারত যেভাবে ফাইনালে :
গ্রুপপর্বের প্রথম ম্যাচ : ভারত ৪ : ৫ বাংলাদেশ
গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচ : ভারত ১১ : ০ ওমান
সেমিফাইনাল : ভারত ৩ : ১ পাকিস্তান।

ফাইনাল :
বাংলাদেশ-ভারত (বিকেল ৩টা)