🕓 সংবাদ শিরোনাম

বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরবত্রিশালে সড়ক দূর্ঘটনায় ৩ জনের মৃত্যুতে নিহতের বাড়ীতে চলছে শোকের মাতম

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

পাকিস্তানের ১৩০টি পরমাণু বোমা ভারতের দিকে তাক করা!


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক - পাকিস্তানের কাছে থাকা ১৩০টি পরমাণু বোমার সবগুলিই ভারতের দিকে তাক করে মোতায়েন করে রাখা হয়েছে।
মার্কিন কংগ্রেসে পেশ করা এক চাঞ্চল্যকর প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে বলে ভারতীয় সংবাদমাধ্যম এবেলার প্রতিবেদনে জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন কংগ্রেসের স্বায়ত্তশাসিত শাখা কংগ্রেসনাল রিসার্চ সার্ভিস-সিআরএসের ২৮ পৃষ্ঠার প্রতিবেদনে পাকিস্তানের পরমাণু অস্ত্রের ভাণ্ডার নিয়ে ভয়ংকর ও উদ্বেগজনক তথ্য রয়েছে।

সিআরএসের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের অস্ত্রাগারে থাকা ১১০ থেকে ১৩০টি পরমাণু বোমা সবকটিই যে কোনও মুহূর্তে ব্যবহারের জন্য তৈরি। পাকিস্তান যে সব সময়েই পরমাণু যুদ্ধের জন্য প্রস্তুত, সেটাই প্রমাণ করে এই প্রস্তুতি।

মার্কিন গবেষকরা ওই প্রতিবেদনে আশংকা জানিয়ে বলেন, ভারতের পক্ষ থেকে কোনও রকম আক্রমণের সম্ভাবনা দেখলেই পাকিস্তান পরমাণু হামলা চালাতে পারে। সেই কারণেই সবকটি পরমাণু বোমা সক্রিয় করে রাখা রয়েছে।

pak-boma

এদিকে মার্কিন প্রতিবেদনের এই ভাষ্যের সত্যতা পাওয়া গেছে পাকিস্তানী প্রতিরক্ষামন্ত্রী খাজা মোহাম্মদ আসিফের ভাষ্যে।
গত ২৬ সেপ্টেম্বর পাকিস্তানের বেসরকারি ‘সামারা’ টিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, পাকিস্তান নিজের নিরাপত্তা নিয়ে আতঙ্কিতবোধ করলে ভারতে পারমাণবিক হামলা চালানো হবে।

তিনি আরও বলেন, ‘পাকিস্তান তার কৌশলগত অস্ত্র হিসেবে পারমাণবিক অস্ত্রসম্ভার গড়ে তুলেছে। এগুলো আমাদের প্রতিরক্ষার জন্যই তৈরি করা হয়েছে। এসব পারমাণবিক অস্ত্র প্রদর্শনীর জন্য শোকেসে তুলে রাখা হয়নি। যদি আমরা নিজেদের নিরাপত্তা নিয়ে কোনও হুমকির সম্মুখীন হই তাহলে এসব অস্ত্র তাদের (ভারত) প্রতি নিক্ষেপ করা হবে।’

তবে পাকিস্তানের মোকাবিলায় ভারতও নিজেদের পরমাণু বোমার সংখ্যা বাড়াচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।