‘মৃত্যুর পরও সরকারের কাছ থেকে প্রত্যাশিত সম্মান পাননি হান্নান শাহ’

⏱ | শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ 📁 Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – মৃত্যুর পরও দলের স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহকে প্রত্যাশিত সম্মান করা হয়নি বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী বন্ধু দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ অভিযোগ করেন।

হান্নান শাহর স্মৃতি চারণ করে শামসুজ্জামান দুদু বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ একজন সম্মানিত ব্যক্তিকে উপযুক্ত সম্মান করেনি। আমরা প্রত্যাশা করেছিলাম, সরকার তাকে সম্মান দেবে। কিন্তু আমাদের প্রত্যাশা অনুযায়ী সরকার তাকে সম্মান করেনি।

hannan

‘স্বাধীন নির্বাচান কমিশন গঠনে রাজনৈতিক দলের ভূমিকা ও জনগণের প্রত্যাশা’ শীর্ষক এ সভায় তিনি বলেন, দীর্ঘ সফর শেষে আজ প্রধানমন্ত্রী দেশে ফিরবেন। তাকে বলতে চাই, আপনার কাছে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য একটি সুযোগ আছে। এটা হলো দেশের সকল বিরোধী দলগুলোকে নিয়ে আলোচনায় বসতে হবে। তাই আর দেরি না করে বিরোধী দলগুলোকে আলোচনায় বসার জন্য আহ্বান জানান।

আয়োজক সংগঠনের আহ্বায়ক শরীফ মোস্তফা জামান লিটুৎর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, শিক্ষা বিষয়ক সম্পাদক ডা. ওবাইদুর রহমান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমতউল্লাহ প্রমুখ।