সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

পাকিস্তানে ‘আটক’ সৈন্যকে মুক্ত করতে সব ধরনের চেষ্টাই করছে ভারত

৩:২০ অপরাহ্ন | শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক – পাকিস্তানের সেনাবাহিনীর হাতে আটক এক ভারতীয় সৈন্যকে মুক্ত করতে ভারত সরকার সব চেষ্টাই করছে বলে জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ভারতের নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে এক বৈঠকে শুক্রবার এই তথ্য জানান দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে বুধবার পাকিস্তানের সঙ্গে ভারতের সীমান্ত লাইন অব কন্ট্রোলে (এলওসি) বুধবার রাতে গোলাগুলির সময় পাকিস্তানি সেনাদের হাতে চান্দু বাবুলাল চৌহান নামের এক ভারতীয় সেনা আটক হয়। ৩৭ রাষ্ট্রীয় রাইফেলসের ওই সেনা অনিচ্ছাকৃতভাবে সীমান্তের ওপাড় ঢুকে গিয়েছিল বলে দাবি ভারতের।

এদিকে ওই সেনা পাকিস্তানে আটক আছে বলে ইসলামাবাদ-ভিত্তিক একটি কূটনৈতিক সূত্র ভারতকে জানিয়েছে বলে জানায় ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

pak-sena

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘তাকে মুক্ত করতে সব ধরনের চেষ্টাই করা হচ্ছে। তার মুক্তির ব্যাপারে দিল্লি ইসলামাবাদের সঙ্গে যোগাযোগ করবে।’

প্রসঙ্গত, বুধবার ভারত ও পাকিস্তানের মধ্যবর্তী সীমান্ত লাইন অব কন্ট্রোলে গোলাগুলির ঘটনায় বেশ কয়েকজন নিহত হয়। ভারতের দাবি, তার সৈন্যরা পাকিস্তানে ঢুকে অভিযান চালিয়ে ৩৫ থেকে ৪০ সন্ত্রাসীকে হত্যা করেছে।

পাকিস্তান তা অস্বীকার করে জানায়, লাইন অব কন্ট্রোলে গোলাগুলিতে দুই পাক সেনা নিহত হয়েছে। এছাড়া ৮ ভারতীয় সেনা নিহত এবং একজনকে গ্রেফতার করেছে তারা। ভারত একজনকে গ্রেফতারের খবর স্বীকার করলেও নিহতের খবর অস্বীকার করেছে।