গোপালগঞ্জে আ:লীগ নেতার বিরুদ্ধে হতদরিদ্রদের চাল ওজনে কম দেয়ার অভিযোগ

৫:২৯ অপরাহ্ন | শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ ঢাকা, দেশের খবর

এইচ এম মেহেদী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কাশিয়ানীতে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে হতদরিদ্রদের স্বল্পমূল্যের চাল ওজনে কম দেয়ার অভিযোগ।

কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নে চাল বিক্রির সময় ডিলার মোঃ সেলিম রেজা ওজনে কম দিয়েছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। অভিযুক্ত ওই ডিলার মোঃ সেলিম রেজা রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এ শ্লোগানে খাদ্য অধিদপ্তর সেপ্টেম্বর মাস থেকে অতিদরিদ্র জনগোষ্ঠির জন্য স্বল্প মূল্যে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি কার্যক্রম শুরু করে। এ কার্যক্রমের আওতায় একজন হতদরিদ্র মানুষ মাসে ১০ টাকা দরে ৩০কেজি চাল কেনার সুযোগ পাচ্ছে।

cal-bitoron

রাজপাট ইউনিয়নের ৪ নং ওয়ার্ড সদস্য মোঃ মামুন মোল্লা জানান, গত ২৭ সেপ্টেম্বর চাল বিক্রি করেন ডিলার মোঃ সেলিম রেজা। এ সময় আমি ঘটনাস্থলে উপস্থিত ছিলাম। তিনি হতদরিদ্রদের কাছ থেকে জন প্রতি ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চালের দাম ৩০০ টাকা গ্রহন করেন। কিন্তু ৩০ কেজির স্থলে ২৫ থেকে ২৬ কেজি চাল দেন। তিনি আরো অভিযোগ করেন ওই ডিলার তার নিজের বাড়িতে চাল রেখে বাটখারার পরিবর্তে বালতিতে পরিমাপ করে চাল বিক্রি করেছেন। এ কারণে হতদরিদ্রদের ঠকিয়ে মাথা প্রতি ৪/৫ কেজি চাল ওজনে কম দিয়েছেন।

রাজপাট গ্রামের মান্নান মোল্লা বলেন, ‘আমি ৩ শ’ টাকা দিয়ে ৩০ কেজি চাল কিনেছি। বাড়ি গিয়ে ওজন দিয়ে দেখি সাড়ে ২২ কেজি চাল হয়েছে।’ আমার মতো অরো অনেককেই চাল ওজনে কম দেয়া হয়েছে।

রাজপাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চাল ডিলার সেলিম রেজার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি অভিযোগের কথা অস্বীকার করে বলেন, ‘এলাকার কিছু লোক জামাত-বিএনপি করেন। তারা আমার বিরুদ্ধে এ ধরণের মিথ্যা অভিযোগ করছে। আমি চাল ওজনে কম দেইনি।’

কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ কামরুল ইসলাম ওজনের কম দেয়ার সত্যতা পাওয়া গেছে স্বীকার করে বলেন, ‘আমার কাছে কয়েকজন চাল ক্রেতা অভিযোগ করে। আমি ঘটনাস্থল পরিদর্শনে যাই। চাল মেপে ৩০ কেজির স্থালে ২৮/২৯ কেজি পেয়েছি। এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।’

গোপালগঞ্জে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির ৮ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

গোপালগঞ্জে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির ( সিপিবি) ৮ম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

আজ শুক্রবার শহরের অনির্বান স্কুলে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড আজহারুল ইসলাম আরজু, বিশেষ অতিথি ছিলেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড এ.কে আজাদ।

bcp

জেলা সিপিপির সভাপতি কমরেড নিহার রঞ্জন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা সিপিবির সম্পাদক কমরেড মোহাম্মদ আবু হোসেন।

পরে শহরে এ উপলক্ষ্যে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়।