ফুলবাড়ীতে ১০ টাকা কেজিতে চাউল বিতরণের উদ্বোধন


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ দেশের খবর, রংপুর

অনীল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি :

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ শ্লোগানের মাধ্যমে গত ৭ সেপ্টেম্বর কুড়িগ্রামের চিলমারীতে ১০ টাকা কেজি দরে ‘খাদ্যবান্ধব কর্মসূচির’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুড়িগ্রামের ফুলবাড়ীতে আজ শুক্রবার সকাল ৯ টায় উপজেলার ৬ টি ইউনিয় ১২ জন ডিলারের মাধ্যমে প্রথম পর্যায়ে ৯২৯৮ জন কার্ডধারী হতদরিদ্র পরিবারের মাঝে নির্ধারিত কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাউল সুন্দর পরিবেশে চাউল বিতরণের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম রব্বানী সরকার । এই কর্মসূচি প্রতিবছর মার্চ থেকে নভেম্বর মাস পর্যন্ত চলবে।

কয়েকটি ডিলার ক্যাম্পে গিয়ে দেখা যায়, অনেকটা আনন্দ উচ্ছ্বাসের মধ্য দিয়ে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাউল ক্রয় করে। এ সময় তারা প্রধান মন্ত্রী শেখ হাসিনা গরীব দুঃখীদের সরকার বলে প্রশংসা করে এবং তিনি যেন সব সময় সুস্থ থাকেন এই কামনায় করছে হতদরিদ্র পরিবার গুলো।

10-taka-kg-chal

উপজেলা খাদ্য কর্মকর্তা আবদুস ছালামের উপস্থিতিতে নাওডাঙ্গা ইউনিয়নে সুন্দর পরিবেশে ১০ টাকা কেজি দরে প্রত্যকেই ৩০ কেজি চাউল দেওয়া হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন নাওডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান মুসাব্বের আলী মুসা, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আইয়ুব আলী,সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম বন্ধন,যুবলীগের সাধারণ সম্পাদক হামিদুল ইসলাম হিমু প্রমূখ।

উপজেলা খাদ্য কর্মকর্তা আবদুস ছালাম জানান,চাউল বিতরণ কর্মসূচি সফল করতে , খাদ্য অফিসসহ উপজেলার ৬টি ইউনিয়নের আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সহযোগীতা করছে। হতদরিদ্ররা যেন চাউল পায় সে জন্য বিতরণের দিন করে প্রতিটি ডিলার ক্যাম্পে পরিদর্শন অব্যাহত থাকবে।