• আজ বৃহস্পতিবার, ৩০ বৈশাখ, ১৪২৮ ৷ ১৩ মে, ২০২১ ৷

পাকিস্তান সীমান্তে ইরানের মর্টার শেল নিক্ষেপ


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক, স্পট লাইট

আন্তর্জাতিক ডেস্ক – বৃহস্পতিবার কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতীয় সেনাবাহিনী ‘সার্জিক্যাল স্ট্রাইক’ পরিচালনার রেশ না কাটতেই ইরানের সীমান্তরক্ষী বাহিনী পাকিস্তানের বালুচিস্তানে মর্টার শেল নিক্ষেপ করেছে।

তবে এই হামলা নিয়ে পাকিস্তান সরকার এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি।

ইরানের সীমান্ত রক্ষী বাহিনী বেলুচিস্তান নিয়ন্ত্রীত পানগুর জেলা সীমান্ত এলাকায় বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর পাশাপাশি ৩টি মর্টার শেল ছোঁড়ে।

মার্টার শেল নিক্ষেপের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। ইরানি সেনাদের ওই শেল নিক্ষেপের পর পাকিস্তান সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে।

বালুচিস্তানের পাকিস্তানের প্রাদেশিক সরকার জানিয়েছে, সব মিলিয়ে তিনটি মর্টার শেল ছোঁড়া হয়। এই তিন মর্টার শেলের মধ্যে একটি সীমান্তে থাকা পাকিস্তান সেনা চৌকির কাছে আঁছড়ে পড়ে।

৯০০ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে পাকিস্তান ও ইরানের মধ্যে। এই ঘটনার পর বালুচিস্তানে ইরান সীমান্তে বিশাল সংখ্যক সেনা মোতায়েন করেছে পাকিস্তান।

mortar-sel-iran

প্রসঙ্গত, বৃহস্পতিবার কাশ্মির নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে ভারতীয় সেনাবাহিনী ‘সার্জিক্যাল স্ট্রাইক’ বা সামরিক অভিযান চালিয়েছে। এতে ৩৮ পাকিস্তানি জঙ্গি এবং দুই পাক সেনা সদস্য নিহত হয়েছে বলে ভারতের দাবি।

অন্যদিকে পাকিস্তান দাবি করেছে, নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে পাক সেনাদের গোলাগুলির ঘটনায় ১৪ জন ভারতীয় সেনা এবং দুজন পাক সেনা নিহত হয়েছে।

আনদুলু নিউজ এজেন্সি অবলম্বনে