দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর – যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডা সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সন্ধ্যা ৬টা ৪৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে প্রধানমন্ত্রীকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি।

এরআগে, স্থানীয় সময় দুপুর ১২টা ৩৭মিনিটে দুবাই এয়ারপোর্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী।

কানাডায় গ্লোবাল ফান্ড ও যুক্তরাষ্ট্রে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর দেশে ফেরা উপলক্ষে শুক্রবার দুপুরের পর থেকে নেতাকর্মীরা গণভবন থেকে বিমানবন্দরমুখী সড়কগুলোতে অবস্থান নেন। ফলে ঢাকায় যানজট দেখা দেয়।

pm-hasina

ফাইল ফটো

প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতে দুপুর থেকেই ঢাকা ও পার্শ্ববর্তী এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা গণভবন থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত রাস্তায় অবস্থান নিতে থাকে। বিমানবন্দর থেকে খিলক্ষেত, কুড়িল ফ্লাইওভার, হোটেল রেডিসন, কাকলি মোড়, জাহাঙ্গীর গেইট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় স্মরণী, সামরিক জাদুঘর, জাতীয় সংসদ ভবন মোড় হয়ে গণভবন পর্যন্ত রাস্তার পুরোটাই বিকেলে তাদের দখলে চলে যায়।

বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সড়ক দেখা যায়, বেলা ৩টার পর থেকেই রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড ও মহল্লা থেকে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা ও স্বাগত জানাতে রাস্তার দু’পাশে অবস্থান নিয়েছেন। ব্যানার -ফেস্টুন হাতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। আবার অনেক নেতাকর্মীকে মোটরসাইকেলে এবং ট্রাকে রাস্তায় শোডাউনও দিতে দেখা যায়।