• আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কেমন আছে ঠাকুরগাঁও গ্লোবাল পীস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা?

৭:৩৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২০, ২০১৬ Breaking News, আলোচিত, স্পট লাইট

মো: তোফায়েল ইসলাম, ঠাকুরগাঁও থেকে:

শিশুটির নাম নিবিড়, পুরো নাম মো. আদনান ফরহাদ নিবিড়। গ্লোবাল পীস স্কুল এন্ড কলেজ ঠাকুরগাঁও এর ২০১৬ সেশনের ২য় শ্রেণীর ছাত্র, ক্লাস রোল (২) । খুবই চঞ্চল প্রকৃতির ছেলে। গান, অভিনয় আর ইংরেজিতে উপস্থাপনায় স্কুলে সবার সেরা। সবসময় হাসি-ঠাট্টায় মেতে থাকা শিশুটি আজ যেন কিছুটা হলেও নীরব।

নিবিড়ের মা বলেন, ‘স্কুল বন্ধ হয়ে যাওয়ার পর থেকে নতুনভাবে শুরু করতে হয়েছে নিবিড়ের পড়াশুনা। দেড় বছর ইংলিশ মিডিয়ামে পড়ার পর হঠাৎ করে বাংলায় পড়াশুনাও করতে পারছে না ছেলেটি। বছরের শেষাংশে কোনো স্কুলও ভর্তি নিতে চাইছে না।’ কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেন তিনি।

তিনি আরও জানান, পরিচিত অনেক অভিভাবক তাদের সন্তানদের পড়াশুনা চলমান রাখার স্বার্থে গ্রামে পাড়ি জমিয়েছেন। আর অনেকেই কোচিং সেন্টারে ভর্তি করিয়েছেন। কেউ কেউ বাসায় শিক্ষক রেখে সন্তানকে পড়াচ্ছেন।

peace-school-thakurgaon

উল্লেখ্য, গুলশান হামলায় জঙ্গিদের উৎসাহ প্রদানের অভিযোগে গত ১১ জুলাই ভারতীয় ইসলামী চিন্তাবিদ, বক্তা ও লেখক জাকির নায়েকের মালিকাধীন পীস টিভি বন্ধের পর তার আদর্শ অনুসরণে বাংলাদেশে পরিচালিত পীস স্কুলগুলো বন্ধের নির্দেশ দিয়েছিল সরকার। অনুমোদনহীন পীস স্কুল বন্ধ ও নির্দেশ দিয়ে আদেশ জারি করেছিল শিক্ষা মন্ত্রণালয় । গত ২ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছোট্ট নিবিড় এসব কিছু না বুঝলেও ওর চোখ দু’টো ঠিকই বলে দেয় স্কুল, বন্ধু হারানোর কষ্টটা।