সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘সাধারন মানুষের নিরাপত্তা নিশ্চিতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে দেশের ভাবমুর্তি উজ্বল করছে পুলিশ’

৬:০৯ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২০, ২০১৬ Breaking News, জাতীয়

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ নজরুল ইসলাম বলেছেন, সাধারন মানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে দেশের ভাবমুর্তি উজ্বল করছে। ফলে মানুষ জীবনের ঝুঁকি থেকে রেহাই পাচ্ছে।

তিনি বলেন, দেশের অস্তিত্ব রক্ষা ও জঙ্গীবাদ এবং সন্ত্রাসবাদ দমনে পুলিশের পাশাপাশি সবাইকে একযোগে নিরলসভাবে কাজ করতে হবে। অপরাধ দমনে সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

বৃহস্পতিবার বিকালে নবীগঞ্জ থানা কমপ্লেক্সে ওপেন হাউজ ডে ও কমিউনিটি পুলিশিং কমিটির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নবীগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির আহ্বায়ক ও হবিগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরীর সভাপতিত্বে এবং সদস্য সচিব শিক্ষক শামীম আহমদ চৌধুরীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- হবিগঞ্জের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, হবিগঞ্জ জেলা পুলিশিং কমিটির সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক এবং নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী।

dig-najrul

এতে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক ফজলুল হক চৌধুরী সেলিম, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুর উদ্দিন (বীর প্রতিক), উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা জাসদের সভাপতি প্রাক্তন চেয়ারম্যান আব্দুর রউফ, জাপা আহ্বায়ক শাহ আবুল খায়ের, জেলা আওয়ামীলীগের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক সুখেন্দু রায় বাবুল, নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ রুবেল মিয়া, প্যানেল মেয়র ও আওয়ামীলীগ নেতা এটিএম সালাম ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন থানার অফিসার ইনর্চাজ মোঃ আব্দুল বাতেন খানঁ।

অনুষ্টানে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আলী আহমদ মুসা, আবু সিদ্দীক, জাবেদুল আলম চৌধুরী সাজু, এডভোকেট জাবেদ আলী, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী, যুবলীগের যুগ্ম আহ্বায়ক লোকমান আহমদ খাঁন, রাব্বি চৌধুরী মাক্কু, গোলাম রসূল চৌধুরী রাহেল, উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি আমিনুর রহমান সুমন, সাধারন সম্পাদক উজ্বল সরদার, পৌর কাউন্সিলর সুন্দর আলী, কবির মিয়া, কাউন্সিলর সৈয়দা নাসিমা বেগম, রোকিয়া বেগম, শৈলেন চন্দ্র দাশ, ইউপি চেয়ারম্যান সত্যজিত দাশ, মহিবুর রহমান হারুন, ছাইম উদ্দিন, নজরুল ইসলাম, আশিক মিয়া প্রমুখ। সমস্যা ভিত্তিক ওপেন বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর প্রানেশ দেব, শিক্ষক আশীষ তালুকদার, ইউপি মেম্বার আব্দুল মুকিত, আশাহিদ আলী আশা, বিশ্বজিত দাশ, মোঃ দুলাল মিয়া, মেম্বার অবনী দাশ, আব্দুল মালিক প্রমূখ।

comunity-pulicing-nobiganj

বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জ পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র বলেন, দেশে বর্তমানে চোরের মার বড় গলার মত কাজ হচ্ছে। খারাপ লোকদের জোরালো আওয়াজের চোটে ভাল লোকজনের কথা সাধারন মানুষেন কাছে ঠিকমত পৌচেছ না। তাই পুলিশের কাজকে ভাল চোঁখে দেখলে সমাজে পুলিশের ভাবমুর্তি আরো উজ্বল হবে এবং সাধারন মানুষ এতে উপকৃত হবে।

বিশেষ অতিথির বক্তব্যে হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা পুলিশিং কমিটির সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী বলেন, হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র যোগদানের পর থেকে প্রশংসনীয় কাজ করে পুলিশের প্রতি সাধারন মানুষের ধারনা পাল্টে দিয়েছেন। তাই পুলিশকে অপরাধীর সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করলে দেশের সাধারন মানুষ আরো উপকৃত হবে এবং কমিউিনিটি পুলিশিং এর প্রতি আস্থা বাড়বে। বর্তমান সরকারের অঙ্গীকার জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করলে তা চিরতরে দমন করা সম্ভব।

বিশেষ অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পুলিশিং কমিটির সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী বলেন, পুলিশের সেবা সাধারন মানুষের দোরগোড়ায় পৌচ্ছে দেওয়ার জন্য বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কমিউনিটি পুলিশিং কার্য্যক্রমকে বেগবান করছেন। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।