সংবাদ শিরোনাম

শাহজাদপুরে থানা পুলিশের অভিযানে ইউপি সদস্যসহ ৯ জুয়াড়ি আটকখালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটক

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শক্তিশালী অস্ত্র রক্ষায় গোপনকক্ষ বানাবে ভারত

৫:৫৯ অপরাহ্ন | বৃহস্পতিবার, অক্টোবর ২০, ২০১৬ Breaking News, আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক – পরমাণু ও রাসায়নিক অস্ত্র যাতে নিরাপদে রাখা যায় এমন গোপন কক্ষ নির্মাণ করবে ভারত। মাটির তলার এসব গোপনকক্ষ হবে বিভিন্ন শহরের নিচে।

ইতিমধ্যে দিল্লিতে এমন দুটি জায়গা নির্বাচন করেছে ভারত। শক্তিশালী অস্ত্রগুলো যাতে কেউ ধ্বংস করে দিতে না পারে সেই জন্যই এই উদ্যোগ নিয়েছে অস্ত্র নির্মাণ প্রতিষ্ঠান ডিআরডিও।

guha-in

দিল্লি পুলিশের একটি সূত্র থেকে জানা গেছে, মাটির তলায় ডেটা কন্ট্রোল রুম তৈরি করা হবে। এই কন্ট্রোল রুমে বসেই ভারতের প্রধানমন্ত্রী কোথায় কোন অভিযান চালাতে হবে এসব নির্দেশনা দেবেন। এসব গোপন কক্ষ এতটাই সুরক্ষিত হবে যে কোনো পরমাণু বোমা হামলা হলে ৭দিন পর্যন্ত কোনো তেজস্ক্রিয়তা এর ভিতর প্রবেশ করতে পারবে না।