• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বিকেলে অনুষ্ঠিত হবে জবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

১১:০২ পূর্বাহ্ন | শুক্রবার, অক্টোবর ২১, ২০১৬ শিক্ষাঙ্গন

জবি প্রতিনিধি, সময়ের কণ্ঠস্বরঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান শ্রেণির বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার বিকেল ৩টায় শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর থেকে এ তথ্য নিশ্চিত করেছে।

রেজিস্ট্রার দফতর জানায়, এবার ‘এ’ ইউনিটের (বিজ্ঞান ও লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত) ৮২৫টি আসনের (বিজ্ঞান-৭৯৭ ও অন্যান্য-২৮) বিপরীতে ৬৪ হাজার ৩০৬ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৭৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন।

jbiএ ইউনিটের ভর্তি পরীক্ষা একযোগে ৩১টি কেন্দ্রে বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

পরীক্ষার্থীকে প্রিন্টকৃত প্রবেশপত্র (Admit Card) অবশ্যই সঙ্গে আনতে হবে। ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আসনবিন্যাস জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইট (www.jnu.ac.bd) থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য, পরীক্ষার্থীদের প্রতি জবি প্রশাসনের নির্দেশনায় বলা হয়েছে, কোন পরীক্ষার্থী পরীক্ষার হলে কোন ধরনের ইলেকট্রনিক ডিভাইস (যেমন-ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ইত্যাদি) সঙ্গে আনতে পারবে না। পরীক্ষার্থীদের হাফ হাতার জামা ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে। ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ অপরাধ করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারীর ব্যবস্থা থাকবে। এক কেন্দ্রের পরীক্ষার্থী অন্য কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে না, দিলে তার উত্তরপত্র বাতিল করা হবে।