সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রথম ইনিংসে ২৯৩ রানে অলআউট ইংল্যান্ড

১১:১৩ পূর্বাহ্ন | শুক্রবার, অক্টোবর ২১, ২০১৬ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ চট্টগ্রাম টেস্টে স্পিনারদের নৈপুণ্যে তিনশ’ রানের আগেই ইংল্যান্ডকে গুটিয়ে দিয়েছে টাইগাররা। মেহেদী হাসান মিরাজ, সাকিব অাল হাসান ও তাইজুল ইসলামের ঘুর্ণিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টে ২৯৩ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে প্রথম দিনটা যদি মিরাজের হয় তাহলে দ্বিতীয় দিনটা তাইজুলের। প্রথম দিনে পাঁচ উইকেট নিয়ে ইংল্যান্ডকে কোণঠাসা করে রেখেছিলেন মিরাজ। আর দ্বিতীয় দিনে দুই উইকেট নিয়ে তিনশোর মধ্যেই ইংলিশদের আটকে রাখেন তাইজুল।

মিরাজের রাজকীয় অভিষেকে প্রথম দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলতে সক্ষম হয় ইংলিশরা। প্রথম দিন অফ-স্পিনার মেহেদি হাসান মিরাজের বল হাতে ৬৪ রানে ৫ উইকেট নেন। দ্বিতীয় দিনে ইংল্যান্ডের শেষ উইকেটটি নিজের ঝুলিতে ভরার পর তার অভিষেক টেস্ট ইনিংসের বোলিং ফিগার দাঁড়িয়েছে ৩৯.৫ ওভারে ৮০ রান দিয়ে ৬ উইকেট।

বাংলাদেশের পক্ষে দুইটি করে উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান ও তাইজুল ইসলাম।

spঅন্যদিকে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেছেন মঈন আলী। এ ছাড়াও হাফসেঞ্চুরি পেয়েছেন জনি বেরিস্টো। জো রুট করেছেন ৪০ রান।

প্রথম ইনিংস:
ইংল্যান্ড : ২৯৩ (১০৫.৫ ওভার)
মঈন আলী- ৬৮ (১৭০), জনি বেরিস্টো- ৫২ (১২৬)
মেহদী হাসান মিরাজ- ৬/৮০, সাকিব আল হাসান- ২/৪৬