• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ শেষ হচ্ছে আজ

২:৪৩ অপরাহ্ন | শুক্রবার, অক্টোবর ২১, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – তথ্য ও যোগাযোগপ্রযুক্তির সবচেয়ে বড় আয়োজন ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ শেষ হচ্ছে আজ। সরকারি ও বেসরকারি উদ্যোগে আয়োজিত তিন দিনের এই মেলা চলছে রাজধানীর কুড়িলের বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার সিটিতে (আইসিসিবি)।

মেলা শুরু হয় গত বৃহস্পতিবার (১৯ অক্টোবর)। শুরুর দিন থেকেই মেলায় চলছে বিভিন্ন সেমিনার ও কর্মশালা৷ দেশি-বিদেশি বক্তারা তাদের উদ্ভাবন, উদ্যোগ ও সফলতার গল্প শোনাচ্ছেন এসব আয়োজনে।

আজ শুক্রবার সকাল থেকেই মেলায় আগ্রহী দর্শকদের পদচারণা বেড়ে গেছে৷ নতুন প্রযুক্তি, বিভিন্ন সেবা ও অভিনব অ্যাপস দর্শকদের আগ্রহের কেন্দ্রে রয়েছে।

digital-world

এবারের ডিজিটাল ওয়ার্ল্ডে স্কুল ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আইটি ক্যারিয়ার-বিষয়ক সম্মেলনের পাশাপাশি প্রথমবারের মতো উন্নয়ন সহযোগীদের নিয়ে অনুষ্ঠিত হচ্ছে ডেভেলপার সম্মেলন। এছাড়া ডিজিটাল ওয়ার্ল্ডের তরুণ শিক্ষার্থী ও প্রযুক্তিপ্রেমিদের জন্য প্রদশর্নীতে সফটওয়্যার শোকেসিং, ই-গভর্ন্যান্স এক্সপোজিসন, মোবাইল ইনোভেশন, ই-কমার্স এক্সপো, স্টার্টআপ জোন ছাড়াও আইসিটি সংশ্লিষ্ট ১২টি সেমিনার, ডেভেলপমেন্ট পার্টনারস কনফারেন্স ও আইসিটি অ্যাডুকেশন সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

আজ মেলার সমাপনী দিনে ৩টি হলে মোট ৬টি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। ডিজিটাল ওয়ার্ল্ডের সমাপনী অনুষ্ঠান অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠিত হবে হবে আজ বিকেল সাড়ে পাঁচটায় হল-১ এ। এতে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, আইসিটি ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ অন্যান্যরা।