• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৯:০১মিঃ

গোপালপুরে ৫শহীদের নামে তোরণ নির্মাণ

৯:০৫ পূর্বাহ্ন | শনিবার, অক্টোবর ২২, ২০১৬ ঢাকা

এ কিউ রাসেল, গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: আজ শনিবার থেকে শুরু হওয়া বাংলাদেশ আওয়ামী লীগের দুই দিনব্যাপী ২০তম জাতীয় কাউন্সিল উপলক্ষে টাঙ্গাইলের গোপালপুরে বিরাজ করছে সাজ সাজ রব। পৌরশহরের অধিক গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুসহ গোপালপুরে আওয়ামী লীগের রাজনীতিতে জীবন উৎসর্গ কারিদের নামে নির্মাণ করা ৫টি তোরণ নজর কেড়েছে সবার। তোরণের দুই পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গণমানুষের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত বড় বড় ফেস্টুন ঝুলানো হয়েছে। নানা রঙের ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেয়ে শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলো। লাল-নীল আলো জ্বালিয়ে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় এবং তোরণ গুলো আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।

জানা যায়, বাংলাদেশের সবচেয়ে প্রাচীন ও সর্ববৃহৎ রাজনৈতিক দল আওয়ামী লীগের আজ শনিবার থেকে দুই দিনব্যাপী ২০তম জাতীয় কাউন্সিল উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্বাধীন বাংলার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ গোপালপুরে ৪কৃতি সন্তান, যারা রাজনীতি করতে গিয়ে শহীদ হয়েছেন তাদের নামে ৫টি তোরণ নিমার্ণ করা হয়েছে। গোপালপুর থানা সংলগ্ন গোপালপুর বাজার সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তোরণ, উপজেলা পরিষদ সম্মুখে গোপালপুর-ভূঞাপুর সড়কে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদ হায়দার আলী তালুকদার তোরণ, নন্দনপুর রাধারাণী পাইলট বালিকা বিদ্যালয়ের সামনে গোপালপুর-ঢাকা সড়কে উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শহীদ ইমরান তোরণ, সূতী ভি এম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় সম্মুখে গোপালপুর বাজার সড়কে ধোপাকান্দি ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি শহীদ আবু সাইদ তোরণ, গোপালপুর বাজার এলাকায় হেমনগর ইউনিয়ন ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শহীদ কবির হোসেন তোরণ নির্মাণ করা হয়েছে। তোরণের দুই পাশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গণমানুষের নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত বড় বড় ফেস্টুন ঝুলানো হয়েছে। আওয়ামী লীগ সরকারের নানা উন্নয়নকে জনগণের মাঝে তুলে ধরা হচ্ছে।
toronআওয়ামী লীগ নেতা ও গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইউনুছ ইসলাম তালুকদার ঠাকুর জানান, ‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় শেখ হাসিনার নেতৃত্বে মাথা উঁচু করে দাঁড়াবার’ এ শ্লোগানকে সামনে রেখে আজ শনিবার ও আগামীকাল রোববার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে তার পরিকল্পনায় এসব আয়োজন করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম তালুকদার সুরুজ জানান, ‘২০তম জাতীয় কাউন্সিল উপলক্ষে এসব তোরণ নির্মাণ করে আলোক সজ্জা করা হয়েছে। উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ও আলোক সজ্জাসহ পৌরশহরের শহরের গুরুত্বপূর্ণ স্থান গুলোতে নানা রঙের ব্যানার ও ফেস্টুন লাগানো হয়েছে। জাতীয় কাউন্সিলে গোপালপুর উপজেলা আওয়ামী লীগ থেকে ১০জন কাউন্সিলর অংশ গ্রহন করবে। আজ শনিবার বিকেল ৩টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বিকেল নতুন নেতৃত্বের শুভকামলায় মোমবাতি প্রজ্জলন করা হবে।’

এদিকে, আওয়ামী লীগের আসন্ন ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয় এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। প্রতিদিন সন্ধ্যা হলেই দলের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করে। দিন-রাত চলে সম্মেলন নিয়ে আলোচনা। কারা আসছে নতুন কমিটিতে-এ নিয়ে চলে নানা আলোচনা।