• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৭:৩১মিঃ

প্রাণ বাঁচাতে নারীর ছদ্মবেশ নিয়ে পালাচ্ছে আইএস জঙ্গিরা

১১:৪০ পূর্বাহ্ন | শনিবার, অক্টোবর ২২, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%9a%e0%a6%9fআন্তর্জাতিক ডেস্কঃ-  প্রাণের ভয় কার না আছে। অন্যতম জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট তথা আইএস এর ক্ষেত্রেও তার কোন পরিবর্তন হয়নি।অবশেষে প্রাণ বাঁচাতে  নারীর ছদ্মবেশ ধারণ করে পালাতে হচ্ছে এই আইএস জঙ্গিদের। আইএস প্রধান আবু বকর আল বাগদাদি অনুমতি দিয়েছিলেন যে জঙ্গিদের প্রেমিকা ও স্ত্রীরা প্রয়োজনে শহর ছেড়ে যেতে পারেন। কিন্তু আইএস প্রধানের এই অনুমতির পরেই দেখা যাচ্ছে অন্য চিত্র। এখন দেখা যাচ্ছে প্রাণের ভয়ে আইএস জঙ্গিরাই মেয়েদের পোশাক পরে পালাচ্ছে। মোসুলের কাছে কুর্দি সেনার হাতে নারীর বেশে ধরা পড়েছেন এমনই দুই আইএস জঙ্গি।

ইরাকি সেনা ও যৌথবাহিনীর আক্রমণে আতংকিত হয়ে গেছে আইএস জঙ্গিরা। ভয় পেয়ে এমন নারী সেজে পালানোর মত পদক্ষেপ নিচ্ছে জঙ্গিরা। মোসুলে ইরাকি সেনা ও কুর্দি বাহিনীর যৌথ আক্রমণে ইতিমধ্যেই দিশেহারা তারা। এছাড়া মোসুলকে আই এস মুক্ত করতে উঠে পড়ে লেগেছে আমেরিকা-‌রাশিয়া সহ পশ্চিমী দেশগুলো। চতুর্থ দিনেও চলছে তুমুল লড়াই। আকাশপথে চলছে বোমা বর্ষণ। তেলের ট্যাঙ্কারে আগুন ধরিয়েও রেহাই নেই। ড্রোনের মাধ্যমে জঙ্গি ঘাঁটিগুলো খুঁজে ধ্বংস করছে যৌথবাহিনী।

এদিকে মার্কিন সেনাবাহিনীর মেজর জেনারেল গ্যারি ভোলেস্কি জানান, “‌বৃহস্পতিবারের পর থেকে আই এস নেতারা মোসুল ছেড়ে পালানোর চেষ্টা করছে। ‌খুব তাড়াতাড়ি মোসুলকে আই এস জঙ্গি মুক্ত করা যাবে না। একমাস সময় লাগবে।”‌‌