• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ভালো ঘুমাতে বালিশের নিচে রাখুন এক কোয়া রসুন

১১:৪২ পূর্বাহ্ন | শনিবার, অক্টোবর ২২, ২০১৬ লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক: প্রতিদিনের রান্নায় প্রয়োজনীয় মসলা জাতীয় একটি উপাদান রসুন। এর বেশ কিছু ঔষধি গুণাগুণ রয়েছে। স্বাস্থ্য ভালো রাখতে বিশেষ এই উপকারী রসুন। চিকিৎসা শাস্ত্রে রসুনের ব্যবহার বহু দিনের। এর গুনাগুণ সুপ্রসিদ্ধ। প্রাচীনকাল থেকে রসুনের উপকারিতা নিয়ে বিশ্বব্যাপী চর্চা চলে আসছে। নিয়মিত রসুন খাওয়া রপ্ত করতে পারলে রক্তে কোলেস্টেরলের পরিমাণ ও উচ্চরক্তচাপ নিয়ন্ত্রণ সম্ভব।

rosun

হার্টের সমস্যা, যকৃতের সমস্যা, ঠাণ্ডার সমস্যা, ধমনী পরিস্কার রাখা, ছত্রাক সংক্রমণ, ডায়রিয়া ও বিশুদ্ধ রক্তের চলাচল স্বাভাবিক রাখতে বেশ উপকারী উপাদান রসুন। এছাড়া উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ, লিভার, পিত্তথলি, পাকস্থলী সুস্থ রাখতে এবং হজমশক্তি বাড়াতে রসুনের ভূমিকা অপরিহার্য। রসুন প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক হিসেবেও কাজ করে।

এখানেই শেষ নয় রসুনের গুণাবলি। খাওয়া থেকে নিয়ে বিছানায় বালিশের নিচেও এর কার্যকারিতা ব্যাপক। চিকিৎসা বিজ্ঞানীরা বলেন, বালিশের নিচে যদি এক কোয়া রসুন রেখে শোয়া যায়, তাহলে ভালো ফল পাওয়া যাবে। এটি বালিশের নিচে জাদুর মতো কাজ করে। ফলে ঘুম ভালো হয়। সব হতাশা দূর হয়ে যায়। মন হয়ে উঠে উৎফুল্ল।

তাই শরীর ও মন সুস্থ রাখতে সঙ্গী করতে পারেন রসুনকে। ঘুমানোর সময়ও রাখতে পারেন এক কোয়া রসুন। খুব কম সময়ের মধ্যে এর সুফল পাওয়া যাবে। তবে যাদের অ্যালার্জি রয়েছে তারা এটি এড়িয়ে চলবেন।