• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

কাউন্সিলকে ঘিরে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা

১১:৪৫ পূর্বাহ্ন | শনিবার, অক্টোবর ২২, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর: বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলকে ঘিরে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় বিপুলসংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রাখা হয়েছে। এছাড়াও রয়েছে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ। নিরাপত্তা বলয়ে ঘেরা হয়েছে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকা।pik-sommelon-police

সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় দেখা যায়, সম্মেলনস্থলের মূল প্যান্ডেল ও মঞ্চের নিরাপত্তার দায়িত্বে রয়েছে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)। এ কাউন্সিলকে ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভিআইপি ছাড়া কোন গাড়ি প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। সবাই পায়ে হেঁটে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে সম্মেলনস্থলে প্রবেশ করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা থেকে শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বর এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। তিনটি কন্ট্রোল রুম থেকে এগুলো মনিটরিং করা হচ্ছে। কারো গতিবিধি সন্দেহজনক মনে হলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করবে। সম্মেলনস্থলে ৭টি গেটে আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দিয়ে সার্চ করে সবাইকে প্রবেশ করানো হচ্ছে।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউন্সিলকে ঘিরে বিগত ১৫ দিন ধরে তাদের কর্মযজ্ঞ পরিচালনা করেছে। এ ছাড়া নেতাকর্মীরাও অংশ নিয়েছে নিরাপত্তা কার্যক্রমে। আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরাও নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করছে। তা ছাড়া আওয়ামী লীগের কাউন্সিল উপলক্ষে রাজধানীর গুরুত্বপূর্ণ ১৪ পয়েন্টে যান চলাচল করতে দেওয়া হচ্ছে না। সে সব সড়কের যানবাহন ডাইভারশনের মাধ্যমে বিকল্প সড়ক দিয়ে চলাচল করছে।