সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় ফরিদপুরে দোয়াওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জে ঢুকতে না দেওয়ার ঘোষণা কাদের মির্জারকরোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন এমপি ফারুক চৌধুরীর মাফরিদপুরে পূর্ব শত্রুতার জেরে কলেজ শিক্ষার্থীর ওপর হামলামামুনুল হকের কথিত শ্বশুরকে নোটিশ দেওয়ায় আ.লীগ নেতাদের হত্যার হুমকির অভিযোগ!ভারতের পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ৪৫ আসনে ভোটগ্রহন চলছেচিরকুট লিখে হাসপাতালের ১১তলা থেকে লাফিয়ে করোনা রোগীর আত্মহত্যা!একজন অভিভাবক হারানোর শোক অনুভব করছি : শাকিব খানবেনাপোল ও শার্শা সীমান্ত থেকে ৯ লাখ টাকার গাঁজাসহ ২ পাচারকারী আটককবরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

  • আজ ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

আমেরিকার ফার্স্ট লেডি মিশেল ওবামাকে টার্গেট করল ট্রাম্প

১২:২০ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২২, ২০১৬ আন্তর্জাতিক

7785আন্তর্জাতিক ডেস্কঃ- মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে আলোচনা সমালোচনার কোন অন্ত নেই। একের পর এক অভিযোগের তীরের আঁঘাতে যখন ক্ষতবিক্ষত ডোনাল্ড ট্রাম্পের বুক। ঠিক সে সময়ে  এবার আমেরিকার ফার্স্ট লেডি মিশেল ওবামাকে টার্গেট করে আক্রমণাত্মক মন্তব্য করে বসলেন তিনি । তিনি বলেছেন, ‘মিশেল ওবামা তার প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটনের জন্য প্রচারণা ছাড়া আর কিছুই করতে চান না। অথচ আগে তিনিই হিলারির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন।’

নর্থ ক্যারোলাইনার এক নির্বাচনী উদ্দেশ্যে র‌্যালিতে এসব কথা বলেন ট্রাম্প। তিনি যুক্তরাষ্ট্রের নেতৃত্বকে ‘বাচ্চাকাচ্চা’ আর ‘ব্যর্থ’ বলে অভিহিত করেন।

শুধু তাই নয়, র‌্যালিতে ট্রাম্প দাবি করেন, ২০০৭ সালে মিশেল ওবামা বলেছিলেন, হিলারি ক্লিনটন হোয়াইট হাউজ পরিচালনার জন্য যোগ্য নন। হিলারি ক্লিনটনের বিপক্ষে ওই সময় বারাক ওবামা প্রেসিডেন্ট পদে মনোনয়নের জন্য লড়ছিলেন।

“আমি দেখতে পাচ্ছি মিশেল ওবামা হিলারিকে কতটা পছন্দ করেন,” বলেন ডোনাল্ড ট্রাম্প, “কিন্তু তিনিই না (হিলারিকে উদ্দেশ্য করে) বলেছিলেন, ‘তুমি যদি নিজের ঘরের খেয়াল রাখতে না পার, তুমি হোয়াইট হাউজ বা দেশের খেয়ালও রাখতে পারবে না’? সেই কথা এখন কোথায়? সেটা তো এখন শুনি না।”

ট্রাম্পের এ বক্তব্য মেনে নিতে অস্বীকৃতি জানিয়েছে হিলারির পক্ষে ওবামা জুটির প্রচারণা দল। ২০০৭ সালের ওই সময়টা থেকেই এ সম্পর্কে সমালোচকরা বলে আসছেন, কথাটা মিশেল স্বামী বিল ক্লিনটনের সঙ্গে হিলারির দাম্পত্য সম্পর্ক নিয়ে খোঁচা দিয়ে বলেছেন।

তবে এবার ট্রাম্প আবারও বক্তব্যটি উল্লেখ করার পর ওবামা প্রচারণা দলটি বলছে, হিলারির দাম্পত্য সম্পর্ক নয়, বরং প্রচারণা চালানোর সময় সন্তানদের সামলানোর ব্যাপারে নিজেদের কষ্টের কথা বলেছিলেন মিশেল।

এর পক্ষে প্রমাণ হিসেবে উল্লেখ করা হয়েছে মিশেলের বক্তব্যের পরের অংশটি: “এজন্য আমরা সময়সূচিটা এমনভাবে ঠিক করেছি যেন আমাদের মেয়েরাই সবসময় আগে গুরুত্ব পায়।”