সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু কন্যার সাথে দেখা করার জন্য ৫ দিন ভ্যান চালিয়ে সম্মেলনে হাজির বৃদ্ধ সিদ্দীক মিয়া

১২:৩৪ অপরাহ্ন | শনিবার, অক্টোবর ২২, ২০১৬ জাতীয়

456সময়ের কন্ঠস্বর ডেস্কঃ-  সিদ্দীক মিয়া নেত্রোকোনার একজন বৃদ্ধ ব্যাক্তি। তিনি অনেক কষ্ট করে নিজের টাকা খরচ করে নৌকার আদলে একটি ভ্যান বানিয়ে এবং সে ভ্যান দীর্ঘ ৫ দিন চালিয়ে  আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে যোগ দিতে  সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেছেন। তার একটাই আশা, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কেউ তাকে সাক্ষাৎ করিয়ে দেবেন।  

এ সময়   সিদ্দিক মিয়া বলেন, ১৯৭০ সালের দিকে তিনি পঞ্চম শ্রেণির ছাত্র ছিলেন। তখন নেত্রোকোনা সরকারি কলেজে এক সমাবেশে এসেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

সেই সমাবেশে তিনিও গিয়েছিলেন বঙ্গবন্ধুকে দেখতে। সেসময় মাঠের পাশে থাকা স্কুলের ছাদ ধসে তার গায়ের ওপর পড়ে। এতে তিনি আহত হলে তাকে মঞ্চে বঙ্গবন্ধুর কাছে নিয়ে আসা হয়। তখন বঙ্গবন্ধু তার মাথায় হাত বুলিয়ে দেন এবং তাকে বলেন ‘এই ছেলে বড় হয়ে আওয়ামী লীগ করবে।’ এসময় বঙ্গবন্ধু তার চিকিৎসা করাতে স্থানীয়দের নির্দেশ দেয়। এরপর থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে নিয়ে এগিয়ে যাচ্ছেন।

তিনি আরও জানান, পাঁচদিন নৌকার আদলে তৈরি করা ভ্যানটি চালিয়ে শেখ হাসিনার সঙ্গে দেখা করতে তিনি ঢাকায় এসেছেন। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান এবং জানাতে চান তার সন্তানরাও বঙ্গবন্ধুর স্মৃতি ধরে রাখতে কাজ করে যাবে।

তিনি আরও বলেন, নৌকার আদলে করা ভ্যানটি তৈরি করতে তার ১৭ হাজার টাকা খরচ হয়েছে। সিদ্দিক তার সঙ্গে করে দুই সন্তানকেও নিয়ে এসেছেন। তিনি একইভাবে এ ভ্যান চালিয়ে নেত্রকোনায় ফিরে যাবেন।