সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মসুল মুক্ত করতে যেয়ে রাস্তায় রাস্তায় হাতাহাতি লড়াই হবে: কুর্দি নেতা

১:০৫ পূর্বাহ্ন | রবিবার, অক্টোবর ২৩, ২০১৬ আন্তর্জাতিক

4bkab2463bcff2g6p7_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরাকের তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশ অধিকৃত মসুল নগরী মুক্ত করতে যেয়ে রাস্তায় রাস্তায় হাতাহাতি লড়াই হতে পারে বলে আভাস দিয়েছেন কুর্দিস্তান আঞ্চলিক সরকার বা কেআরজি’র স্বরাষ্ট্র এবং ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী কারিম সিনজারি। দায়েশের বিরুদ্ধে মসুলের জনগণ প্রতিরোধ যুদ্ধে নামার খবরকে স্বাগত জানিয়ে এ আভাস দেন তিনি।

তিনি বলেন, দায়েশ সন্ত্রাসীগোষ্ঠীদের হোতাদের হত্যায় অনেকেই অংশ গ্রহণ করছে বলে খবর পাওয়া গেছে। এ ছাড়া, মসুলের পথে অনেক দায়েশ সদস্যকে হত্যা করা হয়েছে বলে কারিম সিনজারি জানান।

তিনি আরো বলেন, মসুল নগরীর ভেতর থেকে গোয়েন্দা তথ্য সরবরাহকারী হিসেবে সহায়তা এবং  উপজাতীয় অধিবাসীদের সহযোগিতা পাওয়া না গেলে কেবল মাত্র ইরাকি বাহিনী দায়েশকে হটাতে পারবে না।

মসুলের মানুষ দায়েশকে চায় না বলেও উল্লেখ করেন তিনি। তিনি আরো বলেন, রাতের আঁধারে সুনির্দিষ্ট এলাকায় এ সব মানুষ হামলা চালায় তারপর সরে পড়ে।

চলতি মাসের ১৭ তারিখ থেকে মসুল মুক্ত করার অভিযান শুরু করা হয়েছ। ইরাকি সামরিক বাহিনী, স্বেচ্ছাসেবী বাহিনী, কুর্দি পেশমারগা বাহিনী এ গুরুত্বপূর্ণ অভিযানে অংশ গ্রহণ করছে।