সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপে বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়

৩:০৫ পূর্বাহ্ন | রবিবার, অক্টোবর ২৩, ২০১৬ দেশের খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। উপগ্রহ চিত্র বলছে, রবিবার সন্ধেতেই মায়ানমার উপকূলে এটা আছড়ে পড়বে।

abhaoya

পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে যে নতুন নিম্নচাপটির সৃষ্টি হয়েছে সেটি ক্রমশ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপটি শক্তি বাড়ানোয় জলীয় বাষ্প নিজের কেন্দ্রের দিকে টানতে শুরু করেছে। তার সঙ্গে  উত্তর ভারত থেকে ছুটে আসা শুকনো বাতাস। এই দুইয়ের প্রভাবে ঝাড়খণ্ড ও বাংলায় এক ঝটকায় তাপমাত্রা ২ ডিগ্রি মতো নেমে গিয়েছে। রবিবার মায়ামনার উপকূলে ঘূর্ণিঝড়টি আছড়ে পড়ার পর সেটা বাংলাদেশের দিকে এগোবে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অফিস ।

যদি অভিমুখ ঘুরিয়ে বাংলাদেশের দিকে যায় দক্ষিণবঙ্গে এর প্রভাব পড়তে পারে। তা হলে দুর্গাপুজোর মতো কালীপুজো ও দীপাবলীও কি বৃষ্টির কারণে মাটি হতে চলেছে? আবহাওয়ার চোখরাঙানি রয়েছে, তবে প্রভাব কতটা পড়বে এখনই বলতে পারছে না রাজ্য আবহাওয়া দফতর।

ঘূর্ণিঝড়টির প্রভাবে বাতাসে আর্দ্রতার পরিমাণ বাড়বে। দুর্গাপুজোর পর পরই তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ থেকে ২ ডিগ্রি নেমে যায়। আবহাওয়া কিছুটা মনোরম হয়। এই নিম্নচাপের কারণে তাপমাত্রা কিছুটা বাড়বে, সেই সঙ্গে আর্দ্রতার কারণে একটু অস্বস্তিও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।