• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১২:০৫মিঃ

আজ যারা স্মার্টকার্ড পাচ্ছেন

১২:৩৩ অপরাহ্ন | রবিবার, অক্টোবর ২৩, ২০১৬ সুখবর প্রতিদিন

সময়ের কণ্ঠস্বর: রাজধানীর দক্ষিণ সিটি করপোরেশনে রমনা থানার ২১ নম্বর ওয়ার্ডের ভোটারদের মাঝে আজ রবিবার স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ করা হচ্ছে। উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পরিবাগ শাহ্‌ সাহেব রোড এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল এলাকার ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।pik-smart-card

এর আগে গত ৩ অক্টোবর থেকে আগামী ২২ অক্টোবর পর্যন্ত প্রথম ধাপে রাজধানীর উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজে উত্তর সিটি করপোরেশনের নাগরিকদের হাতে কার্ড তুলে দেয়া হয়। এরপর ২২ অক্টোবর থেকে শুরু হয় দ্বিতীয় ধাপের বিতরণ কার্যক্রম। আগামী ২৬ অক্টোবর পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের ২১নং ওয়ার্ডের বাসিন্দারা উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে কার্ড সংগ্রহ করতে পারবেন।

দ্বিতীয় ধাপে বরিশাল, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, নারায়ণগঞ্জ, রংপুর, কুমিল্লা ও গাজীপুর সিটি করপোরেশনগুলোতে বিতরণ করা হবে স্মার্টকার্ড। তৃতীয় ধাপে দেশের ৬৪টি সদর উপজেলায় এবং চতুর্থ পর্যায়ে বাকি সব উপজেলাসহ দেশের সব স্থানে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেকোনো তথ্য জানাতে ১০৫ নম্বরে কল করে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সমাধান করা যাবে।