সংবাদ শিরোনাম

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট নিয়ে যা বললেন চিকিৎসক২৪ ঘণ্টার আল্টিমেটাম দিলেন কাদের মির্জাটাঙ্গাইলে ভন্ড পুরুষ কবিরাজ নারী সেজে যুবককে বিয়ে! অতঃপর…ব্যক্তিগত কাজে সরকারি গাড়ি নিয়ে স্বাস্থ্য কর্মকর্তার ঢাকা ভ্রমণ!শেরপুরের সেই শিশু রোকনের পরিবারের পাশে ইউএনও!কক্সবাজারে অস্ত্রসহ ডাকাতি মামলার আসামি গ্রেফতারকক্সবাজারে অনুপ্রবেশকারীর পক্ষ না নেয়ায়, আ’লীগ সভাপতিকে অব্যাহতি!শাহজাদপুরে ট্যাংকলরি সিএনজি’র মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ১রমজান মাসে আলেমদের হয়রানি মেনে নেয়া যায় না: নুরুল ইসলাম জিহাদীখালেদা জিয়াকে পাকিস্তান-জাপান দূতের চিঠি

  • আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নেতৃত্ব পুনরুদ্ধারের টার্গেটে নেমে, ২৮৪ জনকে গুলি করে হত্যা করল আইএস

১:২৫ অপরাহ্ন | রবিবার, অক্টোবর ২৩, ২০১৬ আন্তর্জাতিক

%e0%a6%95%e0%a6%beঅান্তর্জাতিক ডেস্কঃ-  জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ইরাকি বাহিনীর কাছ থেকে ইরাকের মসুল শহরের নেতৃত্ব পুনরুদ্ধারের টর্গেটে নেমে ২৮৪ জন বেসামরিক পুরুষ ও কিশোরকে হত্যা করেছে। ইরাকি গোয়েন্দা বাহিনীর বরাত দিয়ে এই খবর জানিয়েছে মার্কিন গণমাধ্যম সিএনএন।

খবরে বলা হয়েছে, গত বৃহস্পতিবার ও শুক্রবার নিহত এই বেসামরিকদের মসুলের দক্ষিণাঞ্চলে মানবঢাল হিসেবে ব্যবহার করছিল জঙ্গি সংগঠনটি। নিহতদের দেহ মসুলের উত্তরাঞ্চলে অবস্থিত একটি কৃষি কলেজে গণকবর করে চাপা দেয়া হয়েছে বলে জানিয়েছে গোয়েন্দা সূত্র। নিহতদের সবাইকে গুলি করে হত্যা করা হয়েছে এবং এদের মধ্যে অনেক শিশু রয়েছে।

শনিবার ইরাকি যৌথ অপারেশন্স কমান্ড জানিয়েছে, হামদানিয়া উদ্ধারে ব্যাপক অভিযান শুরু হয়েছে। শহরটি মসুল থেকে ১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থিত। শহরের আল আকসারি এলাকায় প্রবেশ করে মেয়র ভবন ও সরকারি হাসপাতাল আইএস মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন লেফট্যানেন্ট জেনারেল কাসিম আল মালিকি।

তিনি আরও জানান, এই অভিযানে ৫০ আইএস জঙ্গি নিহত হয়েছে। পরবর্তীতে তাল কাইফ শহর মুক্ত করতে অভিযান চালানো হবে।