• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

বোয়ালমারীতে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে জুতার বাড়ি ও জরিমানা

৪:২৯ অপরাহ্ন | রবিবার, অক্টোবর ২৩, ২০১৬ মফস্বল সংবাদ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত ইউনিয়নের মোড়া গ্রামের ষষ্ঠ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে এক বখাটে কিশোরকে গ্রামে শালিস বৈঠকের মাধ্যমে ৩১টি জুতার বাড়ি ও ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বখাটে কিশোর হাসান ওই গ্রামের বাবুল শেখের ছেলে ও বন্ডপাশা হাইস্কুলের ১০ম শ্রেণীর ছাত্র।

f-pur

এলাকাবাসি সূত্রে জানা যায়, গত রবিবার সকালে বন্ডপাশা হাইস্কুলের ওই ছাত্রী তার সহপাঠি প্রতিবেশি বাবুল শেখের মেয়েকে স্কুলে যাওয়ার জন্য ডাকতে যায়। এ সময় বাড়ি ফাঁকা পেয়ে হাসান তাকে জোরপূর্বক ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। ওই ছাত্রীর ডাকচিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে। বিষয়টি স্থানীয় মাতুব্বররা ও বাবুল শেখ মেয়ের মাকে থানায় অভিযোগ না দিতে চাপ প্রয়োগ করে। এ ঘটনার তিনদিন পরে বুধবার রাতে মেয়ের বাড়িতে মোড়া গ্রামের স্থানীয় মাতুব্বররা এক শালিস বৈঠকে এ রায় দেয়।

তাৎক্ষনিকভাবে হাসানকে ৩১টি জুতার বাড়ি দেয়া হয় এবং আজকের মধ্যে ৭৫ হাজার টাকা পরিশোধ করতে বলা হয়। শালিস বৈঠকে উপস্থিত ছিলেন, একই এলাকার আঃ লতিফ মাতুব্বর, কাওছার মোল্যা, আজিজার মোল্যা, সোহরাব মোল্যাসহ অনেকেই। আজিজার মোল্যা এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। হাসানের বাবা বাবুল শেখ কোন মন্তব্য করতে অস্বীকৃতি জানান। সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আজিজার রহমান মোল্যা বলেন এ ধরণের ঘটনা শুনেছি। শালিসের কথা আমি জানি না।