• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। দুপুর ১:৪৩মিঃ

‘একটু আগেই দেখেছেন, আশরাফ কেমন নেতা’

৯:০৯ অপরাহ্ন | রবিবার, অক্টোবর ২৩, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- আগামী তিন বছরের জন্য টানা অষ্টমবারের মতো উপমহাদেশের অন্যতম প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের সভানেত্রী পদে পুনর্নির্বাচিত হওয়ায় পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে ওঠেন। এসময় আওয়ামী লীগের বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের প্রশংসা করেন তিনি।

pm_7_23-10-2016_kallol-pixরোববার বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচনের পর শেখ হাসিনা মঞ্চে ওঠেন। এ সময় তিনি প্রথমেই শুভেচ্ছা বক্তব্য দিয়ে বিভিন্ন পদে নাম প্রস্তাব করতে থাকেন কাউন্সিলরদের অনুমোদনের জন্য।

প্রথমেই তিনি সভাপতিমণ্ডলীর সদস্যদের নাম প্রস্তাব করেন, আর সেক্ষেত্রে প্রথম নামটি বলেন সৈয়দ আশরাফের।

এর পরপরই তিনি বলেন, আশরাফ আমাদের সাধারণ সম্পাদক ছিলেন। সে দুইবার অত্যন্ত দক্ষতার সাথে দলকে এগিয়ে নিয়েছে। আমি তাকে ধন্যবাদ জানাচ্ছি।

শেখ হাসিনা বলেন, শহীদ পরিবারের সদস্যরা এমনিতেই অনেক ত্যাগ করেছে। আর আশরাফ কেমন নেতা, একটু আগেই দেখেছেন। সে নিজে সাধারণ সম্পাদক পদে আরেকজনের নাম প্রস্তাব করেছে। এরপর কাউন্সিলররা মৌখিকভাবে আশরাফের প্রতি সমর্থন জানান।

উল্লেখ্য, দলের ২০ তম জাতীয় সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সভাপতি হিসেবে নাম প্রস্তাব করেন দলটির সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। এ সময় উপস্থিত কাউন্সিলররা কণ্ঠভোটে সম্মতি জানান।

অন্যদিকে ২০০৯ ও ২০১২ সালের সম্মেলনের নির্বাচিত সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামই সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন। এরপর তা সমর্থন করেন জাহাঙ্গীর কবীর নানক। আর কোনো নাম প্রস্তাব না হওয়ায় শেষ পর্যন্ত ভোটাভুটি হয়নি সাধারণ সম্পাদক পদেও।