• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১০:৫৪মিঃ

দেশে মিনিমাম গণতন্ত্রের পরিবেশ থাকলে আওয়ামী সম্মেলনে বিএনপি যোগ দিতো ~ রিজভী আহমেদ

৪:৪১ পূর্বাহ্ন | সোমবার, অক্টোবর ২৪, ২০১৬ আলোচিত বাংলাদেশ, জাতীয়, দেশের খবর

নিউজ ডেস্ক,সময়ের কণ্ঠস্বর ~ গণতান্ত্রিক পরিবেশ না থাকায় আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যায়নি বলে মন্তব্য করেছেন দফতরের দায়িত্বপ্রাপ্ত ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। আওয়ামী লীগের সম্মেলনে বিএনপির না যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে দাবি করে রিজভী বলেন, দেশে মিনিমাম গণতন্ত্রের পরিবেশ যদি থাকতো তাহলে আওয়ামী লীগের সম্মেলনে বিএনপি যোগ দিতো।

গতকাল রবিবার রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে রিজভী আহমেদ এ মন্তব্য করেন।

এদিন পূর্বাহ্নে সকাল সোয়া ১০টার দিকে ৬৬ দিন পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন রিজভী আহমেদ। এসময় দলের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান।

rizvi-ahmed

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিএনপিকে দাওয়াত দেয়ার পরও আওয়ামী লীগের সম্মেলনে তাদের না যাওয়ার বিষয়টি পরিস্কার করেন তিনি।

তিনি বলেন, বিএনপির বিরুদ্ধে লাগামহীন অশ্লীল, অশ্রাব্য বক্তব্য দিয়েই চলছে আওয়ামী লীগের নেতারা। এটাকে অতিক্রম করে সম্মেলনে গেলে জনগণ মেনে নিতো না। তাই বিএনপির সম্মেলনে না যাওয়ার সিদ্ধান্ত সঠিক হয়েছে বলেই আমি মনে করি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আজকে যারা ক্ষমতায় অধিষ্ঠিত তারা অবৈধভাবে ক্ষমতা আকড়ে ধরে রেখেছে। তারা নিজেদের জনগণের প্রতিনিধি নয়, জমিদার বলে মনে করে।

রাষ্ট্রের অর্থায়নে আওয়ামী লীগ সম্মেলন করছে বলেও অভিযোগ করেন রিজভী।

এসময় দলের ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নান, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংবাদিক মাহমুদুর রহমান ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ সকল আটক নেতাকর্মীদের নি:শর্ত মুক্তি দাবি করেন বিএনপির এই নেতা।

এসময় তার সঙ্গে ছিলেন দলের সহ সাংগঠ্নিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দফতার সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

গত ১৯ অক্টোবর পল্টন থানার নাশকতার মামলায় জামিন পাওয়ার পর আজ নয়াপল্টনের কার্যালয়ে গেলেন বিএনপির এই নেতা