সংবাদ শিরোনাম

‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেই

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘বিচারপতি অপসারণে সাংবিধানিক শূন্যতা বিরাজ করছে’

১:১৮ অপরাহ্ন | সোমবার, অক্টোবর ২৪, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – বিচারপতি অপসারণে কোনো বিধান বহাল না থাকায় সাংবিধানিক শূন্যতা বিরাজ করছে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। তিনি বলেন, “উচ্চ আদালতের বিচারপতি অপসারণ সংক্রান্ত সংবিধানের ১৬তম সংশোধনী হাইকোর্ট অবৈধ ঘোষণা করেছে। ফলে বিচারপতি অপসারণে কোনো বিধান বহাল না থাকায় সাংবিধানিক শূন্যতা বিরাজ করছে।”

সোমবার সকালে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মাহবুবে আলম বলেন, “এই অবস্থায় কোনো বিচারপতির বিরুদ্ধে অভিযোগ আসলে কোনো ব্যবস্থা নেয়া সম্ভব নয়।”

atorni-mahabube-alam

তিনি বলেন, “বিচারপতি অপসারণ সংক্রান্ত সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল আইয়ুব খানের শাসনামলে অন্তুর্ভুক্ত করা হয়েছিল। পরে পঞ্চম সংশোধনীর মাধ্যমে এই বিধান আমাদের সংবিধানে অন্তর্ভুক্ত হয়। এখন আমরা যদি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল করি তাহলে মুক্তিযুদ্ধের চেতনা ভূলুণ্ঠিত হবে।”

অ্যাটর্নি জেনারেল বলেন, “হাইকোর্টের রায়ের সত্যায়িত অনুলিপি পাওয়ার জন্য আবেদন দাখিল করেছি। এক মাসের মধ্যে এই অনুলিপি পাওয়ার পরই রায়ের বিরুদ্ধে আপিল করা হবে। সর্বোচ্চ আদালতে আপিলের পক্ষে প্রয়োজনীয় যুক্তিতর্ক উপস্থাপন করা হবে যাতে হাইকোর্টের রায় আপিল বিভাগে বাতিল হয়ে যায়।”