সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মঞ্চে নাচতে নাচতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন নৃত্যশিল্পী

১:০১ অপরাহ্ন | সোমবার, অক্টোবর ২৪, ২০১৬ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক- ভারতের পুণের ভারত নাট্যমন্দিরে রোববার সন্ধ্যায় নাচের অনুষ্ঠান করছিলেন শাস্ত্রীয় নৃত্যশিল্পী ও মারাঠি অভিনেত্রী অশ্বিনী একবোড়ে। নাচের অনুষ্ঠান শেষ হতে না হতেই মঞ্চে পড়ে যান বছর চুয়াল্লিশের এই শিল্পী। হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

hiroyinহাসপাতাল সূত্রের খবর ,নাচের সময় হৃদরোগে আক্রান্ত হয়েই মারা গিয়েছেন অশ্বিনী।

এমন প্রতিভাবান অভিনেত্রীর মৃত্যুতে শোকের ছায়া মরাঠি চলচ্চিত্র ও থিয়েটার জগতে। সোনালি কুলকার্লি,র বি যাদবের মতো অভিনেতা-অভিনেত্রীরা টুইটারে শোকপ্রকাশ করেছেন।

বেশ কিছু মরাঠি ছবিতে অভিনয়ও করেছেন অশ্বিনী। এমনকী, মরাঠি নাটক ও থিয়েটার দুনিয়াতেও জনপ্রিয় ছিলেন এই অভিনেত্রী। আঞ্চলিক ভাষার কয়েকটি ধারাবাহিকেও তিনি অভিনয় করেছিলেন। তবে এ সবের থেকেও নাচের প্রতি তার আলাদা একটা টান ছিল। ভরতনাট্যম শিখেছিলেন। তাই অভিনয়ে এলেও সেই নাচটাকে কখনওই ভোলেননি। ছবি এবং থিয়েটারে অভিনয়ের পাশাপাশি দেশ-বিদেশে নাচের অনুষ্ঠানও করে বেড়াতেন তিনি।

অশ্বিনীর মৃত্যুতে শোকস্তব্ধ তার সহ-অভিনেতা ভাগ্যেশ দেশাই। অশ্বিনীর সঙ্গে আসন্ন একটি মরাঠি ছবিতে কাজ করছিলেন তাঁরা। ডিসেম্বরেই ওই ছবি মুক্তি পাওয়ার কথা। ছবির শ্যুটিং শেষ হলেও ডাবিং করার কথা ছিল অশ্বিনীর।

ভাগ্যেশ জানান, শনিবার ওই ছবির প্রচারমূলক ফটোশ্যুট করার কথা ছিল অশ্বিনীর। কিন্তু নাচের অনুষ্ঠানের জন্য তা বাতিল করেছিলেন ওই অভিনেত্রী।

দু’বছর ধরে অশ্বিনীর সঙ্গে পরিচয় ভাগ্যেশের। অভিনয় নিয়ে স্মৃতি হাতড়ে ভাগ্যেশ বলেন, ‘নিজের সব কিছু উজাড় করে দিয়ে অভিনয় করত ও। এমনকী,এক বার তো পরিচালক ‘কাট’ বলে দিয়েছিলেন। কিন্তু চরিত্রের সঙ্গে ও এতটাই একাত্ম হয়ে গিয়েছিল যে,সেই চরিত্র থেকে বেরোতে পারেনি। তখন সেটে উপস্থিত অন্যরা ওকে শান্ত করে। আর কান্নার কোনও সিন শ্যুট করার সময় কোনও দিনও অশ্বিনীকে গ্লিসারিন ব্যবহার করতে দেখিনি।’

শুধু ছবিতে অভিনয় নয়, মারাঠি থিয়েটার-নাটক—সব ক্ষেত্রেই অভিনয়ে দক্ষতার ছাপ রেখে গিয়েছেন অশ্বিনী। কিন্তু শিল্পী সত্তার বাইরেও আরও একটি দিক ছিল অশ্বিনীর। নারী অধিকার ও পরিবেশ বিষয়ক বিভিন্ন আন্দোলনেও সক্রিয় ভূমিকা নিতেন তিনি। আনন্দবাজর পত্রিকা