• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:৫৭মিঃ

শাহরুখের ‘জোশ’ সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির, অবশেষে জানা গেল এর কারণ!

৫:৪৫ অপরাহ্ন | সোমবার, অক্টোবর ২৪, ২০১৬ বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – শাহরুখ খান অভিনীত বলিউডের অন্যতম ব্যবসাসফল ছবি হল ‘‌জোশ’। জোশ সিনেমাটি ২০০০ সালে মুক্তি পায়। এ‌ ছবিতে অভিনয় করতে চেয়েছিলেন আরেক বলিউড তারকা আমির খান। কিন্তু সিনেমাটিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আমির খান। দীর্ঘ দিন ধরেই এই প্রশ্নের কোন উত্তর মিলছিলো না। অবশেষে জানা গেল এর কারণ!

মুম্বাই চলচ্চিত্র উৎসবে এসে ‘‌জোশ’‌ ছবির পরিচালক আমির খানের চাচাতো ভাই মনসুর খান জানালেন, আমির চেয়েছিলেন সিনেমায় শাহরুখের ‘ম্যাক্স’ চরিত্রে অভিনয় করতে কিন্তু তা না হওয়ায় সিনেমাটি করেননি তিনি।

মনসুর খান ১৯৮৮ সালে আমিরের ব্যবসাসফল সিনেমা কেয়ামত সে কেয়ামত তাক পরিচালনা করেছিলেন। তিনি মনে করেন জোশ সিনেমার চরিত্রগুলো ফুটিয়ে তুলতে শাহরুখ এবং আমির সবচেয়ে বেশি উপযুক্ত ছিলেন।

srk-and-aamir-josh

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এখনো মনে করি সিনেমাটির চরিত্রগুলো ফুটিয়ে তুলতে সবচেয়ে বেশি উপযুক্ত ছিলেন আমির এবং শাহরুখ। কিন্তু আমির অভিনয় করতে অস্বীকৃতি জানায়। এটি তার ব্যাপার।’

তিনি আরো বলেন, ‘আমির তার ইমেজ পরিবর্তন করতে চেয়েছিলেন। তিনি লাভার বয় বা রোমান্টিক যুবকের চরিত্রে অভিনয় করতে চান নি। দ্বিতীয় কারণ ছিল শাহরুখের ম্যাক্স চরিত্রটি ছিল বেশি ক্যারিশমাটিক। সবাই ম্যাক্স চরিত্রটিতে অভিনয়ে বেশি আগ্রহী ছিলেন।’

সম্প্রতি ১৮তম মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালে কথাগুলো বলেন এ নির্মাতা। জোশ সিনেমায় শাহরুখ ছাড়া আরো অভিনয় করেছেন-ঐশ্বরিয়া রাই বচ্চন, চন্দ্রচূড় সিং প্রমুখ। এতে অভিনেত্রী কাজলও ‘ম্যাক্স’ চরিত্রে অভিনয় করতে চেয়েছিলেন বলে জানান মনসুর।

‘যখন আমি কাজলকে সিনেমায় শাহরুখের বোনের চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেই তিনি চিত্রনাট্য শোনেন এবং জানান ম্যাক্স চরিত্রে অভিনয় করতে চান।’ বলেন এ নির্মাতা।