সংবাদ শিরোনাম

দ্বিতীয় ডোজ নিয়েও করোনায় আক্রান্ত এমপি ফজলে হোসেন বাদশামাদারীপুরে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, নিহত ১খালেদার করোনা নিয়ে অপরাজনীতি করতে পারে বিএনপি: কাদেরকাদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না, জানালো পুলিশ সদর দপ্তরস্বামীর জন্য দরজা খোলা রেখে ধর্ষণের শিকার গৃহবধূচট্টগ্রামে মৃত্যুহীন দিনে করোনা আক্রান্ত ৩৬৭ জনসারাদেশে ওয়ার্ড কমিটি ও আইনি সহায়তা সেল করবে হেফাজতে ইসলামখসরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সুপ্রিম কোর্টে বিচারিক কাজ বন্ধকোটালীপাড়ায় ট্রাক-অ্যাম্বু‌লে‌ন্সের সংঘর্ষে ভ্যানচালক নিহতকরোনায় মারা গেলেন নৌবাহিনীর ক্যাপ্টেন মাসুক হাসান

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

তিন বছর পর ইরানে ফ্লাইট চালু করল কেএলএম এয়ারলাইন্স

২:৪৮ পূর্বাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ আন্তর্জাতিক

4bka98c47a6faegajv_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

তিন বছর বিরতির পর ইরানের সঙ্গে নেদারল্যাণ্ডের বিমান যোগাযোগ শুরু হয়েছে। এর অংশ হিসেবে গত শনিবার রাতে তেহরানের ইমাম খোমেনী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করল কেএলএম রয়্যাল ডাচ এয়ারলাইন্সের একটি বিমান। পশ্চিমা অবরোধের কারণে ২০১৩ সাল থেকে ডাচ পতাকাবাহী বিমান ইরানে চলাচল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল।

তেহরানের ওপর থেকে পশ্চিমা অবরোধ উঠে যাওয়া এবং ইরান ও নেদারল্যাণ্ডের মধ্যে আবার বিমান চলাচল শুরুর ফলে ইরানের বাজার সম্পর্কে ডাচ নাগরিকরা জ্ঞান লাভ করতে পারবে। নতুন করে ইরানে কেএলএম বিমানের ফ্লাইট শুরু উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রেনে ডি গ্রুট একথা বলেন।

তিনি বলেন, দুই দেশের মধ্যে পর্যটন ও বাণিজ্য জোরদারের লক্ষ্যে তেহরান এবং আমস্টারডামের মধ্যে সপ্তাহে সাতটি ফ্লাইট চলাচল করবে। ইউরোপে আমস্টারডাম বিমানবন্দরের বিশেষ অবস্থানের কারণে উত্তর আমেরিকা ও কানাডায় ভ্রমণ করতে আগ্রহী ইরানিদের জন্য বিমানবন্দরটি একটি সেতুবন্ধন হিসেবে কাজ করতে পারে বলে জানান তিনি।