• আজ সোমবার। গ্রীষ্মকাল, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সন্ধ্যা ৬:১১মিঃ

আ.লীগের সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা

১:১৫ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ Breaking News, ফিচার

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর- আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে নতুন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব নাম ঘোষণা করেন।

298dea4e4313a4d0ae6aa7b1b115e94d-575cebb21f58eসম্পাদকমণ্ডলীর ২৯ সদস্যের মধ্যে ২২ জনের নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন- অর্থ ও পরিকল্পনা–বিষয়ক সম্পাদক টিপু মুন্সি, আইন–বিষয়ক সম্পাদক আবদুল মতিন খসরু, তথ্য ও গবেষণা–বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ–বিষয়ক সম্পাদক সুদীপ রায় নন্দী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান (গোলাপ), ধর্ম–বিষয়ক সম্পাদক শেখ আবদুল্লাহ, প্রচার ও প্রকাশনা–বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ, মহিলা ও শিশু–বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, মুক্তিযুদ্ধ–বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ–বিষয়ক সম্পাদক শামসুননাহার চাঁপা, শিল্প ও বাণিজ্য–বিষয়ক সম্পাদক আবদুছ ছাত্তার, শ্রম ও জনশক্তি–বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি –বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা–বিষয়ক সম্পাদক রোকেয়া এবং সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বি এম মোজাম্মেল, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, আবু সাঈদ আল মাহমুদ, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী।

ওবায়দুর কাদের বলেন, তবে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, উপ-প্রচার ও উপ-দপ্তর বিষয়ক সম্পাদক পদ ঘোষণা হয়নি। পরে এসব নাম ঘোষণা করা হবে। আসছে শুক্রবার সন্ধ্যায় সভাপতিমণ্ডলীর সভায় সদস্যদের ব্যাপারটি নিশ্চিত হওয়া যাবে। আগামী এক সপ্তাহর মধ্যে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে। এছাড়া নতুন নেতাদের নিয়ে মঙ্গলবার বিকেল ৪টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ করা হবে বলেও জানান তিনি।

গঠনতন্ত্র অনুসারে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ হবে ৮১ সদস্যের। গত রোববার কাউন্সিলরদের উপস্থিতিতেই ২১ সদস্যের নাম ঘোষণা হয়ে গেছে।