সংবাদ শিরোনাম

কোটালীপাড়ায় ট্রাক-অ্যাম্বু‌লে‌ন্সের সংঘর্ষে ভ্যানচালক নিহতকরোনায় মারা গেলেন নৌবাহিনীর ক্যাপ্টেন মাসুক হাসানলকডাউনের দ্বিতীয় দিনে সড়কে দীর্ঘ যানজট!৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

নিষিদ্ধ সময়ে ইলিশ ধরায় চাঁপাইনবাবগঞ্জে ২ জেলের জরিমানা : ৬৭ কেজি ইলিশ জব্দ

১:২৮ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ দেশের খবর, রাজশাহী

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: নিষিদ্ধ সময় সীমায় পদ্মা ও মহানন্দায় ইলিশ ধরায় চাঁপাইনবাবগঞ্জে ২ জেলেকে আজ মঙ্গলবার আড়াই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

iis-jobdo

এরা হলেন, সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের মালবাগডাঙ্গা রোডপাড়ার আতাবুল ইসলামের ছেলে উজির আলী ও শাজাহানপুরের চরহরিশপুর বড় রাবনপাড়ার ফাইজুদ্দিনের ছেলে আনারুল ইসলাম। এর মধ্যে উজির আলীকে ২ হাজার এবং আনারুলকে ৫শ টাকা জরিমানা করা হয়। এর আগে সকাল ৯টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা মৎস্য দপ্তর ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের যৌথ অভিযানে ৬৭ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। সদর উপজেলার চরবাগডাঙ্গা বাজার ও ঘুঘুডিমা এলাকায় পৃথকভাবে অভিযান চালিয়ে মা ইলিশ ও জাটকা ইলিশগুলো জব্দ করা হয়। পরে মাছগুলো সদর উপজেলার ১৩টি এতিমখানায় বিতরণ করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইফতেখার উদ্দিন শামীম, জেলা মৎস্য কর্মকর্তা শামছুল আলম, সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শিমুল আকতার, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাসুদ রানা, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রবিউল ইসলাম, সদর থানার উপ-পরিদর্শক (এস আই) রশিদুল ইসলামসহ জেলা মৎস্য দপ্তরের কর্মী ও সংশ্লিস্টরা।

উল্লেখ্য, দেশে ইলিশের উৎপাদন বাড়াতে সরকারীভাবে সারাদেশে ১২ অক্টেবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন মা ইলিশ ধরা এবং বিক্রয় বন্ধ রাখা হয়েছে।