সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সিলেটে সুন্দরবন রক্ষায় তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে হামলা চালিয়েছে ছাত্রলীগ

৩:২০ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ দেশের খবর

rampal

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –    সুন্দরবন রক্ষায় রামপাল প্রকল্প বাতিলের দাবিতে সিলেটের মদন মোহন কলেজে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট আয়োজিত সচেতনতামূলক তথ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, মদন মোহন কলেজ ক্যাম্পাসের উন্মুক্ত স্থানে সকাল পৌনে ১০টার দিকে সুন্দরবন ইস্যুতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, মদন মোহন কলেজ শাখা আয়োজিত এ তথ্য প্রদর্শনী শুরু হয়। শুরু থেকেই আশপাশ থেকে বিভিন্নভাবে কটাক্ষ করে আসছিলেন কলেজ শাখার ছাত্রলীগ নেতা-কর্মীরা। একপর্যায়ে তারা আচমকা প্রদর্শনীতে হামলা চালান। হামলাকারীরা প্রদর্শনীস্থলে থাকা বেঞ্চ ও আয়োজন সংশ্লিষ্ট জিনিসপত্র ভাংচুর করেন ও প্রদর্শনী পণ্ড করে দেন।

হামলায় ছাত্রফ্রন্টের ৫/৬ জন কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মদন মোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক রুবেল মিয়া সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, “এটি আমাদের পূর্বনির্ধারিত কর্মসূচি এবং আমরা প্রশাসনের অনুমতি নিয়েই এটি আয়োজন করেছি। কিন্তু প্রদর্শনী শুরু হওয়ার পর ছাত্রলীগ কর্মীরা নানাভাবে বিরক্ত করা শুরু করে। এমনকি সাধারণ ছাত্রদেরও তারা প্রদর্শনী দেখতে আসতে বাধা দিচ্ছিলো। একপর্যায়ে সোয়া ১২টার দিকে প্রদর্শনী চলাকালে হঠাৎ তারা আমাদের উপর হামলা চালায়। এতে আমাদের ৫-৬ জন কর্মী আহত হয়েছেন।”

তিনি জানান, “আহতদের অবস্থা তেমন গুরুতর নয়। ঘটনাটি আমরা ইতোমধ্যে কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে অবহিত করেছি।”

এদিকে মদন মোহন কলেজের ছাত্রলীগ নেতা রাজেশ সরকার দাবি করেছেন, ছাত্রলীগ এ হামলা চালায়নি। এটি ছাত্রফ্রন্টের আভ্যন্তরীন কোন্দল।

মদন মোহন কলেজের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ মিয়া সিলেটটুডে টুয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছাত্রফ্রন্টের অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার অভিযোগ আমি পেয়েছি। এ ব্যাপারে খোঁজখবর করে আমরা যথাযথ ব্যবস্থা নেবো।”