• আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৭:৪১মিঃ

রোনালদো যন্ত্র নন: মোরাতা

৭:২৩ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ খেলা

স্পোর্টস ডেস্ক:

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে আসার পর এবারই লা লিগা মৌসুমটি সবচেয়ে বাজেভাবে শুরু হয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর।

সাম্প্রতিক গোলখরার জন্য পর্তুগিজ এই উইঙ্গারকে নিয়ে বেশ সমালোচনা চলছে।

এবার লা লিগায় নিজের শেষ ছয় ম্যাচে মাত্র ২টি গোল করেছেন রোনালদো। অথচ ২০১৪-১৫ মৌসুমে লিগে প্রথম ছয় ম্যাচেই তার কাছ থেকে এসেছিল ১৩ গোল। তবে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে রিয়ালের হয়ে গোল করে জয় উপহার দেওয়া মোরাতা এবার রোনালদোর পাশে দাঁড়িয়েছেন।

প্রিয় সতীর্থ রোনালদোকে সমালোচকদের হাত থেকে বাঁচাতে তার অতীত কীর্তি তুলে ধরেন মোরাতা। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমাদের কাছে সে দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমি মনে করি সে প্রচুর গোল করে, কিন্তু সে যন্ত্র নয়। সে মানুষ, তার গোলের সুযোগ নষ্ট করার অধিকার আছে। আপনি যখন মৌসুমে প্রায় ৭০টি গোল করতে অভ্যস্ত, তখন এটা গোলের প্রতি একধরনের আসক্তির মতো।’

প্রায় প্রতি ম্যাচেই গোল করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন রোনালদো। তাই তার সাম্প্রতিক গোল না পাওয়াকে স্বাভাবিকভাবে নিতে পারছেন না তার ভক্তরা। তাই সমালোচনার বাণে বিদ্ধ হতে হচ্ছে সিআর সেভেনকে।

লা লিগায় নবম রাউন্ড শেষে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল। ২০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। আর ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে বার্সেলোনা।