সংবাদ শিরোনাম

করোনায় মারা গেলেন নৌবাহিনীর ক্যাপ্টেন মাসুক হাসানলকডাউনের দ্বিতীয় দিনে সড়কে দীর্ঘ যানজট!৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্র

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ক্ষেপণাস্ত্রই হচ্ছে ইরানের প্রতিরোধ সক্ষমতার গুরুত্বপূর্ণ উপাদান

৯:১৪ অপরাহ্ন | মঙ্গলবার, অক্টোবর ২৫, ২০১৬ আন্তর্জাতিক

4bka1c5ab074dagd14_800c450


আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানের প্রতিরোধ সক্ষমতার গুরুত্বপূর্ণ উপাদান হচ্ছে ক্ষেপণাস্ত্র। আজ (মঙ্গলবার) ইরানের ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট ইসহাক জাহাঙ্গিরি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের এক অনুষ্ঠানে একথা বলেছেন। অবরোধকে ইরানের প্রতিরক্ষা শিল্পের উন্নতির অন্যতম একটি কারণ বলেও উল্লেখ করেন তিনি।

ইসহাক জাহাঙ্গিরির মতে, তার দেশের ওপর শত্রুদের হামলার দিবাস্বপ্ন দেখা বন্ধ করতে ইরানের উচিত ক্ষেপণাস্ত্র সক্ষমতা ধরে রাখা। তিনি বলেন, “ভালো প্রতিরক্ষা ক্ষমতা থাকলেই কেবল ইরান মধ্যপ্রাচ্যে গঠনমূলক ও কার্যকরী ভূমিকা পালন করতে পারবে।”

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কার্যক্রম ও অর্জনের জন্য ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, মধ্যপ্রাচ্যে ইরান এখন সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা ও স্থিতিশীলতার দেশ হিসেবে বিবেচিত হচ্ছে।