সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা, দেশকে সাফল্যর শিখরে নিয়ে যাওয়াই হবে লক্ষ্যঃ এডভোকেট সাহারা খাতুন

৩:৫৩ অপরাহ্ন | বুধবার, অক্টোবর ২৬, ২০১৬ জাতীয়, স্পট লাইট

img_1396আজিজুল হাকিম বাদল, সিনিয়র স্টাফ করেসপন্ডেন্টঃ

বাংলাদেশের যত ঐতিহাসিক অর্জন, তার প্রায় সবগুলোতেই জড়িয়ে আছে আওয়ামী লীগের নাম। এ কারণে পছন্দের তো বটেই বিরুদ্ধ রাজনৈতিক চিন্তার মানুষ ও দলের কাছেও এই দলটির জাতীয় সম্মেলন বরাবর থাকে আগ্রহোদ্দীপক।

চলতি বছর ইতিহাসের সবচেয়ে বড় ও জাঁকজমকপূর্ণ জাতীয় সম্মেলন করেছে ক্ষমতাসীন দল। সম্মেলনস্থল সোহরাওয়ার্দী উদ্যান তো বটেই আকর্ষণীয়ভাবে সাজানো হয় গোটা রাজধানীতেই। এই সম্মেলনের মাধ্যমে ক্ষমতাসীন দল নতুন কোনো বার্তা দিচ্ছে কি না-সেই আলোচনা ছিল আগে থেকেই।

গতকাল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের শেষ দিনে দলটির সভাপতি পদে পুনর্নির্বাচিত হয়েছেন শেখ হাসিনা। সৈয়দ আশরাফুল ইসলামের স্থলে সাধারণ সম্পাদক হয়েছেন ওবায়দুল কাদের।

টানা তৃতীয় বা‌রের মত ক্ষমতাসীন আওয়ামীলী‌গের প্রে‌সি‌ডিয়াম নির্বা‌চিত হ‌য়ে‌ছেন এড‌ভো‌কেট সাহারা খাতুন। দল‌টির ২০ তম স‌ম্মেলন শে‌ষে রোববার বি‌কা‌লে এ ঘোষণা দেয়া হয়।

ওয়ান এ‌লে‌ভে‌নে আওয়ামী লীগ এর দু:সম‌য়ের কান্ডারী হিসা‌বে দ‌লের নেতা- কর্মীদের কা‌ছে প্রিয় ও আস্থা ভাজন এড‌ভো‌কেট সাহারা খাতুন। ২০০৮ সা‌লের নির্বাচ‌নে আওয়ামী লীগ বিজয়ী হ‌য়ে সরকার গঠন করলে এশিয়া মহাদেশের সর্ব প্রথম নারী স্বরাষ্ট্র মন্ত্রীর দা‌য়িত্ব পান তি‌নি। সে সময় জঙ্গীবাদ দমন সহ বেশ কিছু উ‌ল্লেখ‌যোগ্য কাজ ক‌রেন তি‌নি। পরবর্তী‌তে একই সরকা‌রের ডাক ও টে‌লি‌যোগা‌যোগ মন্ত্রণাল‌য়ের মন্ত্রী হিসা‌বে দা‌য়িত্ব পালন ক‌রেন তি‌নি।

এডভোকেট সাহারা খাতুন সময়ের কণ্ঠস্বরকে বলেন নেত্রী প্রতিবারের মতোই এবারো বিচক্ষণতার সাথে কেন্দ্রীয় কমিটি গুছিয়ে নিয়েছেন বৃহত্তর আওয়ামীলীগ গণতন্ত্রের মন্ত্রে চলে আওয়ামীলীগ সুধু একটি দল নয় দেশ উন্নয়নের চাবি কাঠি। তিনি আরও বলেন অত্যন্ত নিষ্ঠার সাথে দল এগিয়ে যাচ্ছে দেশ অনেক উন্নত হয়েছে, বর্তমানে জঙ্গিবাদ মাথা চারা দিয়ে উঠার চেষ্টাকরলেও শক্ত ভাবে দমন করা হচ্ছে ।

img_1318শুভেচ্ছা বিনিময়কালে উত্তরা ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সময়ের কণ্ঠস্বরকে বলেন, তৃণমূল কর্মীরাই আওয়ামীলীগের প্রান, কর্মীদের নিস্বার্থ ভালোবাসাই দলকে আজকের অবস্থানে নিয়ে এসেছে । তিনি প্রধানমন্ত্রী সহ সকল স্তরের নেতাকর্মীদের কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন এই সম্মেলনে নবিন-প্রবীনের সমন্বয়ে আওয়ামীলীগের আগামীদিনের নেত্রীতে যারা আসীন হয়েছেন তাদের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের লক্ষ্যে দেশ এগিয়ে যাবে ।